এপ্রিলের পর সর্বোচ্চ করোনা সংক্রমণ, ফের সিঁদুরে মেঘ দেখছে চিন

| Jul 27, 2020, 15:28 PM IST
1/5

করোনা পিছু ছাড়ছে না কিছুতেই! ২০১৯ সালের জিসেম্বরে চিনের উহানে প্রথম করোনা আক্রান্তের হদিশ মেলে। তার পর থেকে দফায় দফায় চিনের একাধিক শহর, অঞ্চলকে ‘করোনা-মুক্ত’ ঘোষণা করার পরেও নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর বার বার সামনে এসেছে।

2/5

এপ্রিল মাসের পর জুলাইয়ের একেবারে শেষে পৌঁছে ফের করোনার সর্বোচ্চ সংক্রমণ ঘটল চিনে। সোমবার নতুন করে সে দেশে ৬১ জনের করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছে। দেশের মোট ৩টি এলাকা থেকে এই করোনা সংক্রমণের খবর মিলেছে।

3/5

চিনের ‘ন্যাশনাল হেলথ কমিশন’-এর তথ্য অনুযায়ী, ৬১ জন করোনা আক্রান্তদের মধ্যে ৫০ জনই উত্তর-পশ্চিম জিনজিয়াং অঞ্চলের বাসিন্দা। উত্তর পশ্চিম চিনের শিনজিয়ান শহরেও নতুন করে ছড়াতে শুরু করেছে করোনা! ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে শুরু হয়েছে তৎপরতা।

4/5

গত সপ্তাহেই চিনের লিয়োনিংয়ের উত্তর-পূর্ব এলাকায় ১৪টি নতুন করোনা সংক্রমণের ঘটনা সামনে এসেছে। গত সপ্তাহেই শিনজিয়ান শহরের রাজধানী উরুমকিতে ৪৭ জনেরও বেশি মানুষের করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

5/5

উত্তর পশ্চিম চিনের এলাকাগুলিতেও নতুন করে করোনা সংক্রমণের আতঙ্ক ছড়াতে শুরু করেছে। করোনার সংক্রমণ রুখতে ইতিমধ্যেই সমস্ত রকম পরিবহনের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মহামারী সংক্রান্ত আইন ভাঙলে গ্রেফতার পর্যন্ত করা হতে পারে বলে জানা গিয়েছে।