India Super 8 Matches Schedule: এবার ভারতের আসল পরীক্ষা, অপেক্ষায় 'নেমেসিস অস্ট্রেলিয়া! রইল সুপার আটের সূচি

India Super 8 Matches Schedule: এবার লড়াই সুপার এইটে, ভারত কবে কোথায় খেলবে কার বিরুদ্ধে?  

| Jun 15, 2024, 23:02 PM IST
1/6

ভারত বনাম কানাডা

India vs Canada, T20 World Cup 2024

ভারত-কানাডা ম্য়াচ ভেস্তে গেল একটিও বল না হয়ে। শনিবার বৃষ্টিতে জায়গায় জায়গায় জল জমেছিল লডারহিলের সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে! ফলে পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। দেখতে গেলে কানাডার বিরুদ্ধে ম্য়াচ ছিল নিয়মরক্ষার। জেতা-হারায় কোনও ফারাকই পড়ত না। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে টিম ইন্ডিয়া।

2/6

সুপার আটে যেভাবে ভারত

Road To India's Super 8 Matches Schedule

গত ১২ জুন ইউএসএ-কে হারিয়েই ভারত সুপার এইটের কনফার্মড টিকিট পেয়ে গিয়েছিল। গ্রুপ 'এ'-র প্রথম দল হিসেবে ভারত চলে যায় পরের রাউন্ডে। বিশ্বকাপে আয়ারল্য়ান্ড-পাকিস্তান-ইউএসকে ব্য়াক-টু-ব্য়াক তিন ম্য়াচে হারিয়ে ভারত কাজের কাজটা করে ফেলেছিল।  

3/6

গ্রুপ ওয়ানে রয়েছে ভারত

India find themselves in Group 1

দ্বিতীয় রাউন্ডে অর্থাৎ সুপার এইটে ভারত রয়েছে প্রথম গ্রুপে। অস্ট্রেলিয়া ও আফগানিস্তানও রয়েছে ভারতের সঙ্গে। বাংলাদেশ দ্বিতীয় স্থানে শেষ করে চতুর্থ দল হিসেবে এই গ্রুপে ওঠার লড়াইয়ে আছে। দ্বিতীয় গ্রুপে রয়েছে আমেরিকা। ইংল্য়ান্ড ও স্কটল্য়ান্ড যথাক্রমে তিন এবং চার নম্বর আসনের জন্য় লড়াই করছে।  

4/6

সুপার এইটে ভারতের সূচি

India matches in Super 8

ভারত বনাম আফগানিস্তান, ২০ জুন, বার্বাডোজে ভারত বনাম বাংলাদেশ/ নেদারল্য়ান্ডস, ২২ জুন, অ্যান্টিগা ভারত বনাম অস্ট্রেলিয়া, ২৪ জুন, সেন্ট লুসিয়া  

5/6

শেষ আট থেকে কীভাবে চার দল যাবে পরের ধাপে?

Who Will Qualify For Semifinals?

প্রথম এবং দ্বিতীয় গ্রুপের শীর্ষস্থানে শেষ করা দুই দল চলে যাবে সেমিফাইনালে। ২৬ এবং ২৭ জুন পরপর হবে দুই সেমিফাইনাল ম্য়াচ। ২৯ জুন হবে ফাইনাল।  

6/6

বিশ্বকাপে ভারতের স্কোয়াড

India's T20 World Cup Squad

ভারতের ১৫ সদস্য়ের দল: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্য়ামসন (উইকেটকিপার), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ। রিজার্ভে: শুভমন গিল, রিঙ্কু সিং, খালিল আহমেদ ও আবেশ খান। (শুভমন ও আবেশকে দেশে পাঠিয়ে দিয়েছে ভারত)