ASIGMA: এসে গেল ভারতীয় সেনার নতুন মেসেজিং অ্যাপ

Dec 24, 2021, 13:59 PM IST
1/5

কী এই নতুন অ্যাপ

what is the app

ভারতীয় সেনাবাহিনী ASIGMA (আর্মি সিকিওর ইনডিজেনাস মেসেজিং অ্যাপ্লিকেশন), একটি নতুন প্রজন্মের অত্যাধুনিক, ওয়েব-ভিত্তিক মেসেজিং প্রোগ্রামের কথা ঘোষণা করেছে। সফ্টওয়্যারটি, সিগন্যাল কর্পসের সেনা আধিকারিকদের একটি দল তৈরি করেছে। আর্মি ওয়াইড এরিয়া নেটওয়ার্ক (AWAN) মেসেজিং অ্যাপ্লিকেশনের বদলে আর্মির অভ্যন্তরীণ নেটওয়ার্কে এই নতুন অ্যাপ্লিকেশনটি ইনস্টল করা হচ্ছে।

2/5

কেন এই নতুন অ্যাপ

why is the use this app

ASIGMA অ্যাপটি সেনাবাহিনীর মালিকানাধীন হার্ডওয়্যারে রাখা হয়েছে। দীর্ঘমেয়াদী সহায়তা এবং ভবিষ্যতের আরও উন্নতির সুযোগ রেখে ডিজাইন করা হয়েছে এই অ্যাপ। হোয়াটসঅ্যাপ এবং সিগন্যালের মতো পরিষেবাগুলির উপর নির্ভর করার পরিবর্তে, সফ্টওয়্যারটি অভ্যন্তরীণ ব্যবহারের জন্য আরও নিরাপদ মেসেজিং নেটওয়ার্ক সরবরাহ করাবে।

3/5

কী আছে এই অ্যাপে

what is there in the app

এই অ্যাপ ব্যবহারকারী ইন্টারফেসে কম জায়গা নেয়। ASIGMA অ্যাপ্লিকেশনটি সমস্ত "ব্যবহারকারীর ভবিষ্যতের চাহিদা" পূরণ করবে। সফ্টওয়্যারটিতে গ্রুপ কথোপকথন, ভিডিও এবং ছবি শেয়ারিং, ভয়েস নোট এবং আরও অনেক বৈশিষ্ট্য রয়েছে বলে মনে করা হচ্ছে।

4/5

কীভাবে তৈরি এই অ্যাপ

how is the app made?

সেনাবাহিনীর রিয়েল-টাইম ডেটা স্থানান্তর এবং বার্তা প্রেরণের প্রয়োজনীয়তা এই মেসেজিং অ্যাপ্লিকেশন দ্বারা পূরণ করা হবে। অ্যাপটি ভারতের মেক ইন ইন্ডিয়া উদ্যোগের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। বিশেষ করে বর্তমান ভূ-রাজনৈতিক-নিরাপত্তা পরিস্থিতির প্রেক্ষিতে এটি খুবই গুরুত্বপূর্ণ।

5/5

ভবিষ্যৎ

future

ভারতীয় সেনাবাহিনী দ্রুত কাগজবিহীন এবং ডিজিটাল হওয়ার পরিকল্পনা করছে। তারা জানিয়েছে যে ASIGMA এই প্রচেষ্টাগুলিকে আরও এগিয়ে নিয়ে যাবে এবং সেনাবাহিনীর দ্বারা তার ক্যাপটিভ প্যান আর্মি নেটওয়ার্কে ব্যবহৃত অন্যান্য অ্যাপগুলির সঙ্গে যুক্ত হবে।