ভয় পাওয়াচ্ছে দিল্লি, সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল দেশে

Nov 23, 2020, 11:29 AM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের গতিপথ আবারও ভয় পাওয়াচ্ছে। বেশ কিছুদিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা ৪৫ হাজারের আগে পরে ঘোরাফেরা করলেও দিল্লির করোনা আক্রান্তের সংখ্যা একলাফে অনেকটা বেড়ে গিয়েছে। 

2/7

পাশাপাশি দৈনিক মৃত্যুও সংখ্যাও রয়েছে ৫০০-র বেশি। গত ১ মাস ধরে দেশে একটু একটু করে কমছিল সক্রিয় রোগীর সংখ্যা। কিন্তু সপ্তাহ শুরুতে তা আবারও বেড়ে গিয়েছে। 

3/7

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৫৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ৯১ লক্ষ ৩৯ হাজার ৮৬৫ জন। 

4/7

বিশ্বের দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। প্রথম স্থানে  আমেরিকা। সেদেশে কোটি ছাড়িয়ে লাফিয়ে  লাফিয়ে  বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।  

5/7

করোনা এখনও অবধি ভারতে ১ লক্ষ ৩৩ হাজার ৭৩৮ জনের প্রাণ কেড়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৫১১ জন। দেশের মৃত্যু তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা কর্নাটক এবং তামিলনাড়ুতে তা সাড়ে ১১ হাজার ছাড়িয়েছে। তবে গত দুদিনে ভয় দেখাচ্ছে দিল্লির করোনা আক্রন্তের সংখ্যা। 

6/7

আক্রান্ত এবং মৃত্যু বৃদ্ধির মধ্যেই স্বস্তির ছবি দেশের সুস্থতার হারে। দেশের মোট আক্রান্তের মধ্যে ৯৩.৬৮ শতাংশই সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪১ হাজার ২৪ জন। 

7/7

পশ্চিমবঙ্গের দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও আগের থেকে কম। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫৯১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন এ রাজ্যে। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্ত হলেন ৪ লক্ষ ৫৬ হাজার ৩৬১ জন। যদিও তার মধ্যে ৪ লক্ষ ২৩ হাজার ১২৯ জন রোগী সুস্থও হয়েছেন। রাজ্যে দৈনিক মৃত্যুও ৪৯।