Virat Kohli বা Mahendra Singh Dhoni নন, ভারতের ধনীতম ক্রিকেটার ইনিই

Mar 25, 2021, 18:06 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: একাধিক পণ্যের বিজ্ঞাপনের মুখ বিরাট কোহলি। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক। তার সঙ্গে ভারতের অধিনায়ক তো আছেনই। আর তাই বিরাটের বার্ষিক আয়ও চোখ ধাঁধানো। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও মহেন্দ্র সিং ধোনির আয়ে ভাঁটা পড়েনি। তবে কোহলি, ধোনি বা শর্মা ভারতের ধনী ক্রিকেটার নন। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি!

2/6

ভারতের ধনী ক্রিকেটার হলেন ২৩ বছরের আর্যমান বিড়লা। ব্যবসায়ী কুমার মঙ্গলম বিড়লা তাঁর বাবা। তাঁর সম্পত্তির পরিমাণ ৭০ হাজার কোটি টাকা। 

3/6

আদিত্য বিড়লা গ্রুপের পরবর্তী প্রজন্ম আর্যমান। তবে ব্যবসায় নয়, বরং ক্রিকেট মাঠেই তাঁর আগ্রহ। ছোটবেলা থেকে পেশাদার ক্রিকেটার হওয়ার স্বপ্ন তাঁর। 

4/6

মধ্যপ্রদেশের রঞ্জি দলে জায়গা করে নিয়েছে বাঁ হাতি ব্যাটসম্যান ব্রায়ান লারা। প্রথম শ্রেণির ক্রিকেটে শতরানের পর আর্যমান বলেছিলেন,'পারিবারিক ঐতিত্যের চাপ তো আছে। তবে নিজের পরিচয় তৈরি করতে হবে। খেলার সময় শুধু বলের দিকেই চোখ থাকে আমার। এটা বড় দায়িত্ব।'      

5/6

আর্যমানের বাবা আদিত্য বিড়লা গ্রুপের মালিক। তাঁর মোট সম্পত্তি ৭০ হাজার কোটি টাকা। বাবার সংস্থায় বোর্ড অব ডিরেকটরের চেয়ারে বসা আর্যমানের কাছে জলভাত।

6/6

২০১৮ সালে রাজস্থান রয়্যালস দলের অংশও হয়েছিলেন আর্যমান। আপাতত ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন। মানসিক সমস্যায় ভুগছেন আর্যমান।