IPL 2022, KKRvsRCB: কোন নজিরের সামনে দাঁড়িয়ে রয়েছেন Virat Kohli, Ajinkya Rahane? ছবিতে দেখুন

চার-ছক্কার রেকর্ড গড়ার সামনে একাধিক তারকা। 

| Mar 30, 2022, 16:03 PM IST

নিজস্ব প্রতিবেদন: হাতে আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরেই চলতি আইপিএল-এ (IPL 2022) বাইশ গজের যুদ্ধে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। বাইশ গজের যুদ্ধের এই লড়াইয়ে নামার দুটি ব্যক্তিগত মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। অবশ্য নজির গড়ার ক্ষেত্রে বেশি পিছিয়ে নেই অজিঙ্কা রাহানেও (Ajinkya Rahane)। নাইটদের নতুন সেনাপতি শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) সামনেও নজির গড়ার হাতছানি রয়েছে। এমনকি পুরনো দল কেকেআর-এর বিরুদ্ধে নজির গড়তে পারেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। ছবিতে দেখে নিন সেই তথ্য।   

1/5

৮০০ রানের সামনে বিরাট

Virat (RCB)

দরকার আর ২৬ রান। বুধবার ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে এই রান করতে পারলেই আইপিএল-এর চতুর্থ ক্রিকেটার হিসেবে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৮০০ রান করার কৃতিত্ব অর্জন করবেন আরসিবি-র প্রাক্তন অধিনায়ক। 

2/5

লক্ষ্য ৫৫০টি চার

Virat RCB

এখনও পর্যন্ত আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক চার মারার নজির শিখর ধাওয়ানের দখলে রয়েছে। সর্বোচ্চ ৬৫৯টি চার মেরেছেন 'গব্বর'। এই তালিকায় দ্বিতীয় ক্রিকেটার হিসেবে রয়েছেন বিরাট। এখনও পর্যন্ত ৫৪৭টি চার মেরেছেন 'কিং কোহলি'। ফলে আর মাত্র তিনটি চার মারলেই ক্রোড়পতি লিগের ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৫৫০টি বাউন্ডারি মারার নজির গড়বেন বিরাট। 

3/5

মাইলস্টোনের সামনে অজিঙ্কা রাহানে

Ajinkya Rahane (KKR)

আরসিবির বিরুদ্ধে ১৫ রান করলে আইপিএলে ৪০০০ রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন অজিঙ্কা রাহানে। এখনও পর্যন্ত ৪৯৮৫ রান করেছেন এই নাইট ওপেনার। 

4/5

শ্রেয়সের টার্গেট

Shreyas Iyer (KKR)

আরসিবি-র বিরুদ্ধে জয় ছাড়া শ্রেয়স আইয়ার আরও একটি লক্ষ্য নিয়ে মাঠে নামবেন। এখনও পর্যন্ত ৯৭টি চার মেরেছেন তিনি। ফলে আর মাত্র তিনটি চার মারলেই ২০০টি বাউন্ডারির মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন শ্রেয়স। 

5/5

২০০ ছয়ের লক্ষ্যে দীনেশ কার্তিক

Dinesh Karthik (RCB)

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ঝড়ের গতিতে ব্যাট করেছেন। ১৪ বলে ৩২ রানে অপরাজিত ছিলেন দীনেশ কার্তিক। এখনও পর্যন্ত ১৯৬টি ছয় মেরেছেন ডিকে। পুরনো দল কেকেআর-এর বিরুদ্ধে চারটি ছয় মারতে পারলেই ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-টোয়েন্টি কেরিয়ারে ২০০টি ছয় মারার নজির গড়বেন তিনি।