ষড়যন্ত্রেই কি পুড়ল সল্টলেকের মন্ডপ? ভস্মীভূত দুর্গার নমুনা নিল ফরেন্সিক দল

Oct 28, 2020, 14:56 PM IST
1/5

অয়ন ঘোষাল: বুধবার ভোরে আগুন লাগে সল্টলেক এফডি ব্লকের পুজো প্যান্ডেলে। যদিও কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণে এসেছিল আগুন। তবে কমিটির মধ্যে অন্তর্ঘাত ছিলই। উল্লেখ্য সাড়ে ১১টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসার পরই ঘটনাস্থলে পৌঁছয় ফরেন্সিক টিম, সেখান থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। 

2/5

FD Block এর সভাপতি বাণীব্রত বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, "ভোর ৫.৫৩ নাগাদ আগুন লাগে। পৌনে আটটায় আগুন সম্পূর্ণ ভাবে নেভানো সম্ভব হয়। সে সময় মন্ডপে কেউ ছিলেন না। কমিটির অফিসেও কেউ ছিলেন না। মন্ডপের বাকি অংশে বিদ্যুত বিচ্ছিন্ন ছিল। মায়ের মুখে একটি ফোকাস লাইট ছাড়া আর সব নেভানো ছিল।   

3/5

তিনি আরও জানিয়েছেন, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে মনে হয় না। দু বছর ধরে ব্লকের অন্য একটি গোষ্ঠী পুজো দখলের চেষ্টা করছে। কিন্তু কমিটির ভোটে তাঁরা বারবার হেরে গিয়েছে।"  

4/5

পুজো উদ্যোক্তাদের অভিযোগ, "বিরোধীপক্ষ পুজো দখল করতে পারেনি। এটা অন্তর্ঘাত হলেও হতে পারে। ফরেন্সিক তাঁদের মতো করে কাজ করছে। এর থেকে বেশি কিছু এই মুহূর্তে বলা সম্ভব না।"  

5/5

ফরেন্সিক দফতরের আধিকারিক এসকে সাহা জানিয়েছেন, "শর্ট সার্কিট কিনা বলা সম্ভব না। আমরা পোড়া তার ও পোড়া থার্মোকলের নমুনা সংগ্রহ করেছি। আমাদের ল্যাবে পাঠাব। সায়েন্টিস্টরা পরীক্ষা করে আগুনের কারণ ও উৎস জানাবেন।"