Kanchanjunga Express Accident: যদিও ১৫ জনের মৃত্যুর আশঙ্কা তবে, রেল জানাল, যাত্রী মৃত ৫ এবং রেলকর্মী মৃত ৩...

Kanchanjunga Express Train Accident: দুঃখপ্রকাশ করে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। দুর্ঘটনাস্থলের দিকে রওনা দিয়ে দিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অকুস্থলে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

| Jun 17, 2024, 13:24 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা। দুর্ঘটনাটি ঘটে রাঙাপানি স্টেশনের কাছে। ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে। এই দুর্ঘটনায় কমপক্ষে ৮ জনের মৃত্য়ু ঘটেছে। আহত কমপক্ষে ২৯। ইতিমধ্যেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ৬টি দেহ এসে পৌঁছেছে। হাসপাতালে কান্নার রোল। দুঃখপ্রকাশ করে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। দুর্ঘটনাস্থলের দিকে রওনা দিয়ে দিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। অকুস্থলে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

 

1/8

লাইনচ্যুত কামরা

মালগাড়ির ধাক্কায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছন দিকের ২টি পারসেল কামরা ও একটি যাত্রীবাহী কামরা (গার্ড কোচ) লাইনচ্যুত হয়ে যায়। 

2/8

ঝাঁপিয়ে পড়ে উদ্ধারকাজ

দুর্ঘটনার পরই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ে সব পক্ষ। দুর্ঘটনাস্থলে ১৫টি অ্যাম্বুলেন্সে রয়েছে বলে জানিয়েছেন পূর্ব রেল। 

3/8

প্রথমে ২

দুর্ঘটনার উদ্ধারকাজ কিছুটা এগনোর পরেই পূর্ব রেলের রেলের সিপিআরও কৌশিক মিত্রের দাবি ছিল, (তখনও পর্যন্ত) পূর্ব রেলের কাছে উত্তর-সীমান্ত রেল যা খবর দিয়েছে, তাতে ২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। যদিও ক্রমে সেটা বাড়ছে। 

4/8

৫+৩

তবে, সর্বশেষ পাওয়া খবর পর্যন্ত রেল নিশ্চিত করেছে, দুর্ঘটনায় যাত্রী মারা গিয়েছেন ৫ জন, রেলকর্মী মারা গিয়েছেন ৩ জন। 

5/8

বিশেষ ট্রেন

দুর্ঘটনাগ্রস্ত এক্সপ্রেস ট্রেনটির বাকি যাত্রীদের শিয়ালদহে ফিরিয়ে আনতে নিউ জলপাইগুড়ি থেকে বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে পূর্ব রেল। 

6/8

হাত বাড়াল বাস

দুর্ঘটনাগ্রস্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে আটকে যাওয়া যাত্রীদের উদ্ধারে দুর্ঘটনাস্থলে রয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের ১০টি বাস। পাশাপাশি আজ বিকেল থেকে শিলিগুড়ি তেনজিং নোরগে বাস টার্মিনাস থেকে শিলিগুড়ি-কলকাতা অতিরিক্ত বাস পরিষেবাও চালু থাকবে।

7/8

স্বাভাবিকই

পাশাপাশি এ-ও জানানো হয়েছে, আজ, সোমবার শিয়ালদহ থেকে যে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ছাড়ার কথা তা সময়মতো-ই ছাড়বে। 

8/8

দুর্ঘটনা-রহস্য

তবু মানুষের একটা প্রশ্ন থেকেই যাচ্ছে, কী ভাবে ঘটল দুর্ঘটনা? রেলসূত্রে খবর, মালগাড়িটি সিগন্যাল ব্রেক করেছিল। সিগন্যাল ব্রেক করে এটি কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের একই লাইনে চলে আসে এবং কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনে ধাক্কা মারে। কিন্তু কেন সিগন্যাল ব্রেক করল মালগাড়িটি? সেই রহস্য কি ভাঙল? কবে জানা যাবে তা?