বিয়ের আগেই সন্তানের বাবা! Viv Richards থেকে Hardik Pandya, তালিকায় একাধিক তারকার নাম

ওঁদের মধ্যে অনেকেই বিয়ের আগেই বাবা হয়েছিলেন। আবার ভিভ রিচার্ডসের মতো বিতর্ককে দশ গোল দেওয়া সিংহ হৃদয় মানুষও আছেন। 

Dec 24, 2021, 17:33 PM IST

নিজস্ব প্রতিবেদন: বাইশ গজের যুদ্ধে ওরা সবাই বিপক্ষ বোলিং লাইনআপের ঘুম কেড়ে নিয়েছেন। তেমনই মাঠের বাইরে ওদের জীবন বেশ রঙিন। এতটাই রঙিন যে তাঁদের একবার ছোঁয়ার জন্য কত শত মহিলারা পাগল হয়ে গিয়েছেন। জেগে কাটিয়ে দিয়েছেন একের পর এক। বিশ্ব ক্রিকেটের সেই ছয় জন ক্রিকেটার ব্যাট হাতে যেমন বেপরোয়া, ঠিক তেমনই প্রিয় সঙ্গিনীদের নিয়ে নিজের শর্তে জীবনের পথে হেঁটেছেন। বিয়ের আগেই পেয়েছেন সন্তান সুখ। সেই সব ক্রিকেটারের 'বিশেষ কীর্তি'র দিকে চোখ বুলিয়ে নেওয়া যাক। 

 

1/6

নীনার টানে ভিভের লক্ষ্মীলাভ

Viv Richards

১৯৮০ সালে ভারত সফরে এসে অভিনেত্রী নীনা গুপ্তার সঙ্গে সম্পর্কে জড়ান ভিভ রিচার্ডস। ১৯৮৯ সালে নীনা কন্যা সন্তানের জন্ম দেন। ভিভ অবশ্য তখন বিবাহিত। তাঁর দুটি সন্তানও ছিল। তাঁদের সম্পর্ক সবাই জানলেও, ক্যারিবিয়ান কিংবদন্তি কিন্তু অনেক পরে নীনার সঙ্গে তাঁদের সম্পর্কের কথা স্বীকার করেছিলেন। নীনা কয়েক বছর আগে ফের বিয়ে করেছেন। তবে এখন একমাত্র কন্যা মাসাবার সৌজন্যে ভিভের সঙ্গে যোগাযোগ রেখেছেন। 

2/6

হাঁটুর বয়সী জেমিমা গোল্ডস্মিথকে বিয়ে

Imran Khan

ব্রিটিশ-পাক সাংবাদিক জেমিমাকে ১৯৯৫ সালের ১৬ মে বিয়ে করেছিলেন ইমরান খান। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ১৯৯২ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্রেমের শহর প্যারিসে গিয়ে তাদের বিয়ের পর্ব সেরেছিলেন। প্রায় অর্ধেক বয়সের জেমিমাকে (২১ বছর) ইসলামিক ঐতিহ্য মেনে বিয়ে করেন ইমরান। বিয়ের কয়েক মাস আগেই ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন জেমিমা। বিয়ের পরে লন্ডনের পাঠ চুকিয়ে পাকাপাকি ভাবে লাহোরের বসিন্দা হয়ে যান ইমরানের বিবি। যিনি উর্দুও রপ্ত করেছিলেন। কিন্তু ব্রিটিশ টাইকুন জেমস গোল্ডস্মিথের মেয়ে জেমিমার সঙ্গে ২২ জুন, ২০০৪ সম্পর্ক ছেদ করে নতুন ‘রানি’র খোঁজ শুরু করেন পাক কিংবদন্তি৷ জেমিমা ও ইমরানের দুই পুত্র রয়েছে। 

3/6

বিয়ের আগেই নাতাশার গর্ভে হার্দিকের সন্তান

Hardik Pandya

২০২০ সালের ১ জানুয়ারি চুপিসারে বাগদান সেরেছিলেন টিম ইন্ডিয়ার এই তারকা অলরাউন্ডার। একেবারে ফিল্মি স্টাইলে দুবাইয়ের মাঝ সমুদ্রে হাঁটু গেড়ে বসে নাতাশাকে প্রোপোজ করেন ভারতীয় দলের এই তারকা অল-রাউন্ডার।মাঝ সমুদ্রে ছুটে চলেছে লাল-সাদা বেলুন এবং গোলাপে সাজানো স্পিডবোড, চতুর্দিকে চোখ মেললে শুধুই নীল জল। এরপর সেই বছর মে মাসে নাতাশার বেবি বাম্পের ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছিলেন হার্দিক। তাঁদের ছেলের নাম অগস্থ্য। 

4/6

সন্তান জন্মানোর এক বছর পর বান্ধবী ক্যারি কটরেলকে বিয়ে

Joe Root

জো রুটের স্ত্রী ক্যারি কটরেলে। ইয়র্কশায়ারে খেলার সময় ক্যারি কটরেলের সঙ্গে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়কের আলাপ হয়। এরপর তাদের মধ্যে বন্ধুত্ব বাড়তে থাকে। শুরু হয় ডেটিং। করেন। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রুট প্রেম নিবেদন করেছিলেন। রাজি হয়ে যান ক্যারি। ২০১৬ সালের প্রেম নিবেদনের পর আরও দুই বছর লিভিং করেন ওঁরা। বিয়ের আগেই ২০১৭ সালে জো রুট ও ক্যারির প্রথম পুত্র সন্তানের জন্ম হয়। নাম রাখা হয় আলফ্রেড উইলিয়াম রুট। প্রথম বাচ্চা হওয়ার এক বছর পর রুট ও ক্যারি বিয়ে করার সিদ্ধান্ত নেন। ২০১৮ সালের পয়লা ডিসেম্বর বিবাহ বন্ধনে আবদ্ধ হন ওঁরা। 

5/6

মাঠের বাইরেও সমান বিস্ফোরক ডেভিড ওয়ার্নার

David Warner

২০১৪ সালে ডেভিড ওয়ার্নারের তত্কালীন বান্ধবী ক্যান্ডিস কন্যাসন্তানের জন্ম দেন। এর পর ২০১৫ সালে বিয়ে সেরে ফেলেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ওয়ার্নার। ডেভিড ওয়ার্নার তিন মেয়ের বাবা। 

6/6

বিনোদ কাম্বলির বিতর্কিত দাম্পত্য জীবন

Vinod Kambli

মাঠ ও মাঠের বাইরে বারবার বিনোদ কাম্বলি বিতর্কে জড়িয়েছেন। ১৯৯৮ সালে বান্ধবী নোয়েলা লুইসকে বিয়ে করেন এই বাঁহাতি ব্যাটার। নোয়েলা পেশায় একজন রিশেপসনিস্ট ছিলেন। তবে সেই বিয়ে বেশিদিন টেকেনি। এরপর মডেল আন্দ্রে হেওয়িটকে বিয়ে করেন কাম্বলি। বিয়ের আগেই আন্দ্রে হেওয়িটের গর্ভে চলে আসে সন্তান। আপাতত বেশ আন্দ্রের সঙ্গে সংসার করছেন টেস্টে পরপর দ্বিশতরান করা এই মুম্বইকর।