ইলেকশন আসলেই রামচন্দ্র বলে সীতা মা সীতা মা, পুরুলিয়ায় বললেন মমতা

May 08, 2019, 20:08 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: ভোট আসলে বিজেপি রাম নামের রাজনীতি করে বলে অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়ার কোটশীলার সভায় মমতা অভিযোগ করলেন, নির্বাচন আসলেই রামের কথা মনে পড়ে বিজেপির। 

2/5

চন্দ্রকোনায় মমতার কনভয়ের সামনে জয় শ্রী রাম স্লোগান দেওয়া নিয়ে শুরু হয় বিতর্ক। বিজেপির দাবি, রাম নাম পছন্দ করছেন না তৃণমূল নেত্রী। তমলুকের জনসভায় প্রধানমন্ত্রীও বলেছিলেন,''রাজ্যে 'জয় শ্রী রাম' বললে জেলে ঢোকানো হচ্ছে''। ঝাড়গ্রামের সভায় আরও একধাপ এগিয়ে মোদী চ্যালেঞ্জ করেন,''জয় শ্রী রাম দিদি। আমাকে জেলে ঢোকান''। ভোটের দুদফা এখনও বাকি। তার আগে রাজ্যে জমে উঠেছে রাম নামের রাজনীতি।

3/5

মঙ্গলবার পুরুলিয়ার কোটশীলার সভায় বিজেপির 'রাম নাম' নিয়ে পাল্টা আক্রমণের পথে গেলেন মমতা। বলেন, ''ইলেকশন আসলেই রামচন্দ্র সীতা মাইয়াকে ডাকে বলে, সীতা মা সীতা মা আমার মনে হচ্ছে ভারতবর্ষে ভোট এসে গেছে। তখন সীতা বলে, কেন? কেন? তখন রাম বলে, দেখছো না বিজেপি আমার নাম স্মরণ করছে''।

4/5

মমতার দাবি, পাঁচবছর রাম নাম করে না। ভোট এলেই রাম নাম সত্য হ্যায়, রাম নাম জিন্দাবাদ করে''।

5/5

রাজ্যের তীর্থক্ষেত্রগুলির উন্নয়ন করেছেন বলেও মনে করিয়ে দেন মমতা। বলেন,''মা তারা বলুন, মা কালী বলুন, দক্ষিণশ্বের কালী বলুন, সব আমি তৈরি করে দিয়েছি। আমাদের বলতে হয় না। এখানে ৭৫টা জহরথানে পাট্টা দিয়েছি। আমরা সবাইকে ভালবাসি। বিজেপি তা করে না। ভয়ঙ্কর দুষ্টু পার্টি। শুধু গুন্ডাবাহিনী আছে''।