এসআই খুনে অভিযুক্ত গুরুংয়ের 'চৌকিদার' বিজেপি? আরও স্পষ্ট আঁতাঁত

Mar 24, 2019, 23:56 PM IST
1/5

আগেই হাত মিলিয়েছিল গোর্খা জনমুক্তি মোর্চা ও গোর্খা ন্যাশনাল ফ্রন্ট। রবিবার তাদের বেছে দেওয়া প্রার্থী রাজু বিস্তাকে পাহাড়ে প্রার্থী করল বিজেপি। একইসঙ্গে বিজেপি জানাল, বিজেপির প্রতীকে দাঁড়ানে রাজুকে সমর্থন দেবে মোর্চা ও জেএনএলএফ। 

2/5

রাজু বিস্তাকে প্রার্থী বাছাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয় মোর্চা ও জিএনএলএফের গোপন বৈঠকে। ওই বৈঠকেই রাজুর নামে পড়ে শিলমোহর। আর ওই বৈঠকে হাজির ছিলেন মোর্চা নেতা বিমল গুরুং। আর এখানেই উঠেছে প্রশ্ন। 

3/5

এসআই অমিতাভ মালিককে খুনে অভিযুক্ত বিমল গুরুং কয়েকমাস ধরে ফেরার। তাঁকে খুঁজছে পুলিস। কিন্তু এখনও পর্যন্ত গুরুংয়ের টিকি মেলেনি। বহুবারই অভিযোগ উঠেছে, গুরুংকে আশ্রয়দান করেছে বিজেপি। সেটাই আরও এদিন স্পষ্ট হয়ে উঠল। 

4/5

গুরুংদের বৈঠকের পর নেতারা হাজির হলেন বিজেপির সদর দফতরে। প্রত্যাশিতভাবেই বিমল গুরুং ছিলেন না। তবে তাঁর সঙ্গে বিজেপির আঁতাঁত আরও স্পষ্ট হয়ে গেল। প্রশ্ন উঠছে, এসআই খুনে অভিযুক্তকে কেন আশ্রয় দিচ্ছে বিজেপি? অথচ নিজেদের চৌকিদার বলে প্রচার করে চলেছে গেরুয়া শিবির। 

5/5

বস্তুত গুরুং যে তাদের আশ্রয়ে রয়েছে, তার ইঙ্গিত দিয়েছিলেন খোদ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষই। বলেছিলেন, উপযুক্ত সময়েই পাহাড়ে আসবেন বিমল গুরুং।