তৃণমূলকে জোর ধাক্কা, আড়াই হাজার অনুগামী নিয়ে 'ঘর ওয়াপসি' পুরুলিয়ার সুরজের

Mar 24, 2019, 23:30 PM IST
1/8

শুভঙ্কর মিত্র: গত পঞ্চায়েত ভোটে পুরুলিয়া অপ্রত্যাশিত ফল করেছিল বিজেপি। পুরুলিয়ায় হিন্দুত্বের জমি তৈরির দুই কারিগরকেই দলে টেনে নিয়েছিল তৃণমূল। পুরুলিয়ার সংযোজক ও সহ-সংযোজক গৌরব সিং ও সুরজ শর্মা যোগ দেন শাসক দলে। সেই সুরজের 'ঘর ওয়াপসি' হল গেরুয়া শিবিরে।         

2/8

রবিবার বিজেপির রাজ্য দফতরে পদ্মপতাকা হাতে তুলে দেন সুরজ শর্মা-সহ চার জন। তাঁদের মধ্যে সূরজ শর্মা ও অভিমন্যূ কুমার আগে বজরং দল করতেন।মাস কয়েক আগে তৃণমূলে নাম লেখান।    

3/8

রাম নবমীতে অস্ত্র নিয়ে মিছিল-সহ একাধিক মামলা হয়েছিল সুরজ ও গৌরবের বিরুদ্ধে। ১১৪ দিন জেলও খেটেছেন তাঁরা। জামিনে মুক্ত পাওয়ার পরই শিবির বদলে নেন সুরজ-গৌরব। গৌরব সিং ফেসবুক পোস্টে লিখেছিলেন, 'রামের নামে রাজনীতি করে কামিয়ে নিচ্ছে নেতারা। আর রামভক্তরা পরিবারের মুখে দুবেলা ভাত তুলে দিতে পারছে না'।     

4/8

পুরুলিয়ায় পঞ্চায়েত ভোটে বিজেপির হয়ে কাজ করেছিলেন গৌরব ও সুরজ। তাদের দুই নেতাকে পুলিসের ভয় দেখিয়ে শিবির বদল করানো হয়েছে বলে তখন দাবি করেছিল ভিএইচপি নেতৃত্ব। 

5/8

হিন্দুত্ববাদী মুখ হিসেবে গৌরব ও সূরজের পরিচিতি রয়েছে পুরুলিয়া। তাঁদের অনুগামীও প্রচুর। জি ২৪ ঘণ্টা ডিজিটালকে ফোনে সুরজ শর্মা জানিয়েছেন, তাঁর সঙ্গে আরও আড়াই হাজার বজরং দল ও তৃণমূলের অনুগামী রয়েছেন। 

6/8

তৃণমূল ছেড়ে বিজেপিতে কেন? সুরজের কথায়, ''তৃণমূলে থেকে কাজ করতে পারছিলাম না। আমরা মানুষের মধ্যে থেকে হিন্দুত্বের কাজ করে যাই''।  

7/8

আসন্ন রাজনবমীতে এবারও পুরুলিয়ায় ঘটা করে শোভাযাত্রা ও অন্যান্য অনুষ্ঠান করা হবে বলে জানিয়েছেন সুরজ শর্মা।   

8/8

রাজনৈতিক মহলের মতে, লোকসভা ভোটের আগে শাসক দলের কাছ থেকে সূরজকে ছিনিয়ে এনে তৃণমূলকে ধাক্কা দিল বিজেপি। সুরজদের নামিয়ে মেরুকরণের ফায়দা তোলার চেষ্টা করবে গেরুয়া শিবির। সেই ইঙ্গিত দিলেন সূুরজ শর্মাও। বললেন, ''আগে দেখিয়ে ক্যা হোতা হ্যায়!' (দেখুন না কি হয়)