নকশালবাড়িতে গরম চায়ে চুমুক দিতে দিতে পাহাড়ে ফের শান্তির বার্তা মমতার

Apr 05, 2019, 18:30 PM IST
1/9

জোড়া সভা কর্মসূচিতে শুক্রবার অসমের ধুবড়ির পর দার্জিলিংয়ের নকশালবাড়িতে নির্বাচনী প্রচারে অংশ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোর্খাল্যান্ড ইস্যুতে নকশালবাড়ি সভা থেকে বিজেপিকে একহাত নেন তৃণমূল নেত্রী।  

2/9

সভায় মুখ্যমন্ত্রী বলেন,  "দার্জিলিং আমাদের গর্বের আসন। তাই ভূমিপুত্রকে প্রার্থী করেছি। দার্জিলিং ফিরিয়ে দিন। আমরা স্থায়ী শান্তি ফিরিয়ে আনব।"

3/9

বলেন, "আমি চাই পাহাড়-সমতলে ঝগড়া নয়, একসঙ্গে চলবে। আমরা শান্তি ফিরিয়ে আনব।"

4/9

সভায় মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, "সিপিআইএম, কংগ্রেস, বিজেপির আন্ডারস্ট্যান্ডিং আছে। ওরা জগাই-মাধাই-গদাই। ঝগড়া লাগাবে।" তাই 'ওদের ভোট দিয়ে ভোট নষ্ট' না করতে আবেদন করেন তিনি।

5/9

"বিজেপি ভাঁওতা দিয়েছে। বলেছিল, জিতলে চা বাগান খুলে দেবে। গোর্খাল্যান্ড করে দেবে, করেনি। জিতে চলে গেছে। খোঁজ নেয়নি।" তোপ দাগেন মুখ্যমন্ত্রী।

6/9

এদিন নকশালবাড়িতে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী আশ্বাস দেন, "আমরা জিতলে গোর্খা, আদিবাসী ও দলিতদের জাতিসত্ত্বার স্বীকৃতির জন্য কেন্দ্রকে বলে ব্যবস্থা করব।"

7/9

বলেন, "আমরা দাঙ্গা,খুন চাই না। জেতার পর দিল্লিতে পালিয়ে যাবে এমন লোক চাই না। পাহাড় ভাল থাকলে শিলিগুড়িতে ব্যবসা ভালো হবে।"

8/9

এদিনের সভায় মুখ্যমন্ত্রী মাটিগাড়া-ফাঁসিদেওয়ায় থাকার ইচ্ছের কথাও প্রকাশ করেন। প্রশংসা করেন পাহাড়বাসীর মধ্যে একতাকে।

9/9

বলেন, "উত্তরবঙ্গের আসতে ভাল লাগে। তাই প্রতি মাসে আসি। সুযোগ পেলে এই মাটিগাড়া-ফাঁসিদেওয়ায় একটা ঘর বানিয়ে থেকে যেতাম। আপনাদের মন খুব ভাল। সবাই মিলেমিশে থাকেন।"