লোকসভার যুদ্ধে ঘাসফুলের বিজয়কেতন ওড়াতে মমতার ভরসা এই ত্রয়ী

Oct 05, 2018, 23:09 PM IST
1/10

মমতার 'তিনমূর্তি'

mam_10

নিজের তিন বিশ্বস্ত সৈনিককে নিয়ে লোকসভার যুদ্ধে নামার স্পষ্ট বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তৃণমূলের ভবিষ্যতের পথও দেখালেন দলনেত্রী। 

2/10

মমতার 'তিনমূর্তি'

mam_9

শুভেন্দু অধিকারী, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ববি হাকিমের উপরেই ভরসা করছেন তৃণমূল নেত্রী। কোর কমিটির বৈঠকে যে রদবদল করলেন, তাতে এই সংকেতই মিলেছে।  

3/10

মমতার 'তিনমূর্তি'

mam_8

একাধিক জেলার দায়িত্বে থাকা সুব্রত বক্সি ও পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে শুভেন্দু অধিকারী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জুড়ে দেওয়া হয়েছে। 

4/10

মমতার 'তিনমূর্তি'

mam_7

তৃণমূল কোর কমিটির বৈঠকে এদিন একাধিক নতুন কমিটি তৈরি করে দেন মমতা। তাতে দেখা যাচ্ছে, দক্ষিণ ২৪ পরগনার নতুন সভাপতি শুভাশিস চক্রবর্তী। তাঁকে সাহায্য করবেন অভিষেক।

5/10

মমতার 'তিনমূর্তি'

mam_6

দক্ষিণ ২৪ পরগনা-সহ একাধিক জেলার দায়িত্ব পাওয়ায় ফিরহাদ হাকিমেরও গুরুত্ব বেড়েছে। পর্যবেক্ষকের দায়িত্বে থাকবেন ফিরহাদ হাকিম ও শোভন চট্টোপাধ্যায়। ফিরহাদ হাকিমকে সহযোগিতা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ দিনাজপুরের বাড়তি দ্বায়িত্বে ফিরহাদ হাকিম। 

6/10

মমতার 'তিনমূর্তি'

mam_5

নদিয়া জেলার বাড়তি দায়িত্বে শুভেন্দু অধিকারী। এছাড়াও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার বাড়তি দায়িত্বও পেয়েছেন শুভেন্দু।

7/10

মমতার 'তিনমূর্তি'

mam_4

কোচবিহার জেলার বাড়তি দায়িত্ব অভিষেক বন্দ্যোপাধ্যায়। সুব্রত বক্সির সঙ্গেই কোচবিহার জেলা দেখবেন তৃণমূলের সাংসদ।  

8/10

মমতার 'তিনমূর্তি'

mam_3

জানুয়ারির ব্রিগেড সভার প্রচার কমিটিরও আহ্বায়ক শুভেন্দু, যুগ্ম-আহ্বায়ক অভিষেক।

9/10

মমতার 'তিনমূর্তি'

mam_2

এর আগেও মমতা একাধিকবার স্পষ্ট করেছেন, তাঁর পরেও তৃণমূলকে এগিয়ে  দেওয়ার মতো নেতা তৈরি করে রেখেছেন তিনি। নাম করেছিলেন, শুভেন্দু অধিকারী ও ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

10/10

মমতার 'তিনমূর্তি'

mam_1

এর পাশাপাশি লোকসভা নির্বাচনকে সামনে রেখেই যে দলীয় সংগঠনে মমতা বন্দ্যোপাধ্যায় তাজা রক্ত সঞ্চারের চেষ্টা করছেন তা স্পষ্ট বলেই মনে করছে রাজনৈতিক মহল।