নিশানায় পাকিস্তান! ভারতের শান্তি নষ্টের চেষ্টা হলে যোগ্য জবাব দেবে সেনা

Sep 30, 2018, 13:27 PM IST
1/6

s 6

s 6

ভারত শান্তিতে বিশ্বাস করে। ভারত তা মেনে চলবে। তবে তা দেশের অখণ্ডতা বিনষ্ট করে নয়। দেশের শান্তি নষ্টের চেষ্টা হল সেনা তার জবাব দেবে। মন কি বাত-এর ৪৮তম অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী।

2/6

S 5

S 5

২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইকের কথা টেনে প্রধান মন্ত্রী বলেন, ২০১৬ সালে ভারত একবার সন্ত্রাসের জবাব দিয়েছে। ভবিষ্যতেও দেবে।

3/6

S 4

S 4

দেশের সশস্ত্র বাহিনীর প্রসংশা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশে এমন খুবই কম মানুষ রয়েছেন যারা দেশের সেনাবাহিনীকে শ্রদ্ধা করেন না।

4/6

S 3

S 3

ইজরায়েলের হাইফায় ভারতীয় সেনার ত্যাগের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী। বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধে রাষ্ট্র সংঘের শান্তিবাহিনীতে ভারতীয় জওয়ানদের অবদান প্রমাণ করে ভারত শান্তিতে বিশ্বাসী।

5/6

S 2

S 2

বায়ুসেনার কথাও তাঁর বক্তব্যে টেনে আনেন প্রধানমন্ত্রী। বলেন, ১৯৪৭ সালে আটমকা পাকিস্তান হামলা করে বসে। সে সময় ভারতীয় বায়ুসেনা ভারতীয় জওয়ান ও সামরিক সরঞ্জামের যেভাবে নিরাপত্তা দিয়েছিল তা মনে রাখার মতো।

6/6

s 1

s 1

মহাত্মা গান্ধীর জন্মদিনের কথাও স্মরণ করেন প্রধান মন্ত্রী। তিনি বলেন, গান্ধীজি ছিলেন একজন লোক সংগ্রাহক। যিনি সমাজের সব অংশের মানুষকে এক ছাতার তলায় এনেছিলেন। এবার গান্ধীজির জন্মদিন বিশেষ গুরুত্ব দিয়ে পালন করা হবে।