একেক ম্যাচে একেক স্পনসরের স্টিকার লাগানো ব্যাট, অবসরের ইঙ্গিত দিলেন ধোনি!

Jul 05, 2019, 12:00 PM IST
1/5

ধোনির অভিনব উদ্যোগ

ধোনির অভিনব উদ্যোগ

সাধারণ মধ্যবিত্ত বাড়ির এক ছেলে। চোখে বিশ্বজয়ের স্বপ্ন। কিন্তু পরিস্থিতি এত সহজ ছিল না। রেলের টিকিট কালেক্টর থেকে ভারতীয় দলের অধিনায়ক। রূপকথার মতো যাত্রাপথে মহেন্দ্র সিং ধোনিকে একের পর এক বাধা পেরোতে হয়েছে। তিনি পেরিয়েছেন অবলীলায়। সেই যাত্রাপথের শেষপ্রান্তে এসে পৌঁছেছেন এম এস। হয়তো এটাই তাঁর গন্তব্য। এবার থামবেন ধোনি! আর তাই গন্তব্যে পৌঁছে অনেককে ধন্যবাদ জানানোর রয়েছে তাঁর। সেটাই করলেন তিনি।

2/5

ধোনির অভিনব উদ্যোগ

ধোনির অভিনব উদ্যোগ

ইংল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে দুই স্পনসরের স্টিকার লাগানো ব্যাট দিয়ে খেললেন ধোনি। সাধারণ ক্রিকেটপ্রেমীরা হয়তো সেটা খেয়ালই করেননি। কিন্তু ধোনির এই উদ্যোগ আবার অনেকের চোখ এড়ায়নি। তবে কারণটা বুঝতে পারছিলেন না অনেকেই। খোলসা করলেন ধোনির ম্যানেজার অরুন পান্ডে। জানালেন, গোটা কেরিয়ারের উত্থান-পতনের সময় যারা তাঁকে সাহায্য করেছে, তাদের প্রতিটা ধোনি কৃতজ্ঞতা জ্ঞাপন করলেন। অরুন এটাও বললেন, "ধোনি এনেক বড় মনের মানুষ।"

3/5

ধোনির অভিনব উদ্যোগ

ধোনির অভিনব উদ্যোগ

ধোনি যখন ধোনি হয়ে ওঠেননি, তখন থেকে তাঁর পাশে থেকেছে ক্রীড়াসরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা BAS।  তার পর আন্তর্জাতিক কেরিয়ার শুরুর পর ধোনিকে সহায়তা করেছে SG. ধোনি ইংল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে এই দুই সংস্থার স্টিকার লাগানো ব্যাট দিয়ে খেললেন। এই দুই সংস্থার প্রতি এভাবেই কেরিয়ারের শেষ লগ্নে এসে কৃতজ্ঞতা জানালেন এমএসডি।

4/5

ধোনির অভিনব উদ্যোগ

ধোনির অভিনব উদ্যোগ

অরুন বলছিলেন, "এই দুই স্পনসর সংস্থার থেকে ধোনি কোনো অর্থ নেয়নি। কেরিয়ারের বিভিন্ন সময়ে এই দুই সংস্থা ধোনিকে বিভিন্নভাবে সাহায্য করেছে। ধোনি তার প্রতিদান দেওয়ার চেষ্টা করেছে মাত্র। আপনারা হয়তো ওর বায়োপিকে দেখেছেন, কীভাবে এই সংস্থাগুলো ওকে সাহায্য করেছিল। এই সংস্তাগুলোর সঙ্গে ধোনির এখন কোনও চুক্তি নেই। কিন্তু ধোনি ওদের প্রতি কৃতজ্ঞতা জানাতে এই উদ্যোগ নিয়েছে।"

5/5

ধোনির অভিনব উদ্যোগ

ধোনির অভিনব উদ্যোগ

এমন খবর জানার পর ধোনি ভক্তদের মন খারাপ হতে পারে। কারণ এমনিতেই বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, বিশ্বকাপ শেষেই অবসর ঘোষণা করবেন ধোনি। তার উপর তাঁর এমন উদ্যোগ যেন অবসরেরই ইঙ্গিত বহন করছে।