Omicron (B.1.1.529): জানুয়ারির শেষে ভারতে শীর্ষে পৌঁছবে ওমিক্রন সংক্রমণ! ডেল্টার মতোই হবে আক্রান্ত?

যদিও বিশেষজ্ঞরা বলছেন, ডেল্টার তুলনায় কম মারাত্মক ওমিক্রন। 

Jan 05, 2022, 15:07 PM IST
1/7

ত্রাসের নাম ওমিক্রন

New threat omicron

নিজস্ব প্রতিবেদন: ২০১৯-এ গোটা বিশ্বের কাছে নয়া ত্রাস হিসেবে আত্মপ্রকাশ করেছে করোনা (Corona)। এরপর ২০২০ এবং ২০২১-এ ভারত-সহ গোটা বিশ্বজুড়ে আতঙ্ক তৈরি করে এই মারণ ভাইরাস। ২০২১-এর শেষের দিক রূপ বলে করোনাই হয়েছে ওমিক্রন (Omicron)। যা নিয়েও ত্রস্ত সাধারণ মানুষ।

2/7

দেশে ওমিক্রন আক্রান্ত?

Omicron India Update

স্বাস্থ্য মন্ত্রকের বুধবারের রিপোর্ট বলছে, এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্ত হয়েছেন ২১৩৫ জন। মহারাষ্ট্র এবং দিল্লিতে সবচেয়ে বেশি আক্রান্ত। সংখ্য়াটা যথাক্রমে ৬৫৩ এবং ৪৫৪ জন।

3/7

দেশে করোনা আক্রান্ত?

Corona India Update

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন। মৃত্যু হয়েছে ৫৩৪ জনের। সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৮৯ জন।

4/7

ডেল্টার মতো মারাত্মক নয় ওমিক্রন

Omicron is less dangerous than delta

বিশেষজ্ঞরা আগেই বলছেন, ডেল্টার মতো মারাত্মক নয় ওমিক্রন (Omicron)। করোনার এই নয়া প্রজাতির মারণ ক্ষমতা কম। তবে এটা ছড়ায় দ্রুত। এবার ভারতে ওমিক্রন সংক্রমণ নিয়ে এবার নয়া তথ্য দিলেন ওয়াশিংটন বিশ্ববিদ্য়ালয়ের হেলথ ম্যাট্রিক্স সায়েন্স বিভাগের প্রধান Dr Christopher Murray।

5/7

সতর্ক ভারতের স্বাস্থ্য মন্ত্রক

Aware Health ministry

করোনা সামাল দিতে সদা সতর্ক ভারতের স্বাস্থ্য মন্ত্রক। অন্যান্য বহু দেশের সঙ্গে পরিস্থিতি সামাল দিয়েছে কেন্দ্র এবং রাজ্য সরকারগুলো।

6/7

২ মাসে গোটা বিশ্বে কত আক্রান্ত হয়ে পারেন

Omicron world tally

Dr Christopher Murray বলেন, ওমিক্রনের (Omicron) প্রভাবে ২ মাসে গোটা বিশ্বে প্রায় ৩ বিলিয়ন মানুষ করোনা আক্রান্ত হতে পারেন। 

7/7

ওমিক্রনে আক্রান্তের সংখ্য়া হতে পারে ডেল্টার মতোই!

numbers likely to be same as in Delta wave

Dr Christopher Murray আরও বলেন, ভারতে ওমিক্রনে আক্রান্তের সংখ্য়া হতে পারে ডেল্টার মতোই। জানুয়ারির শেষে কিংবা ফেব্রুয়ারির শুরুতে শীর্ষে পৌঁছতে পারে সংক্রমণ।