মানুষের দুয়ারে যাবে Oxygen, স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে জোট বেঁধে পরিষেবা রাজ্যের

May 07, 2021, 14:59 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: এবার দুয়ারে পৌঁছে যাবে অক্সিজেন। এসএসকেএম হাসপাতাল থেকে শুক্রবার শুরু হল নতুন কর্মসূচি। কোভিড আক্রান্ত শ্বাসকষ্টে ভুগতে থাকা রোগীদের জন্য বিশেষ পরিষেবা অক্সিজেন অন হুইলস। রাজ্য সরকারের দুটি অ্যম্বুলেন্সে অক্সিজেন কন্সেন্টেটর নিয়ে মুমূর্ষরোগীর বাড়িতে পৌছে যাবেন স্বাস্থ্যকর্মীরা। 

2/7

আপাতত ১৮টি অক্সিজেন কন্সেন্টেটর নিয়ে শুরু হল পরিষেবা। গোটা ব্যবস্থার পরিচালনায় রয়েছে লিভার ফাউন্ডেশন ও কোভিড কেয়ার নেটওয়ার্ক। থাকছে দুটি টোল ফ্রি নম্বর। 

3/7

গতকাল এই Oxygen on Wheels-র যাত্রা শুরু হয়েছে। এটা একটি পাইলট প্রোজেক্ট বলে জানা গিয়েছে। রাজ্য সরকারের সঙ্গে  Covid Care Network জোট বেঁধে এই পরিষেবা দিচ্ছে। 

4/7

7044041010 ও 7044041015 নম্বরে ফোন করলেই মিলবে এই পরিষেবা। ৭ মে অর্থাৎ আজকে থেকে শুরু হচ্ছে পরিষেবা।  

5/7

অক্সিজেনের জন্য হাহাকার করছে মুমূর্ষ রোগী। হাসপাতালের সামনে হন্যে দিয়ে বসে আছেন। পরিবার পরিজনে খুঁজে বেরাচ্ছে অক্সিজেন। গত একমাসে এমনই দৃশ্যের সম্মুখীন হয়েছে ভারতবাসী। অনেকের অক্সিজেনের অভাবে মৃত্যু পর্যন্ত হয়েছে। তবে এ রাজ্যে সেই মর্মান্তিক ঘটনা এখনও ঘটেনি। তবে তাঁর আগেই স্বাস্থ্য দফতররের সহায়তায় অক্সিজেন অন হুইল পরিষেবা চালু করা হল। 

6/7

মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে যাবে এই গাড়ি। দুটো গাড়ি দিয়ে কখনই সম্ভব হবে না সামাল দেওয়া। জানা গিয়েছে এই পাইলট পোজেক্ট সপল হলে আগামীদিনে এই পরিষেবা আরও বাড়ানো হবে। 

7/7