Roma Michael: বিশ্বমঞ্চে বিকিনিতে আগুন জ্বালিয়ে মৌলবাদের মারণ-মুখে পাকিস্তানের মেয়ে!

Oct 28, 2024, 21:33 PM IST
1/6

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের টিভি ধারাবাহিকে অভিনয়ের পাশাপাশি সিনেমাতেও অভিনয় করেছেন রোমা মাইকেল। পাশাপাশি, বহু নামী সংস্থার বিজ্ঞাপনের মডেল হিসেবেও তিনি পরিচিতি পান।

2/6

সম্প্রতি একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় সাঁতার পোশাকের রাউন্ডে বিকিনি পরে মঞ্চে হাজির হয়েছিলেন তিনি। সেই ভিডিয়ো শেয়ার করেছিলেন ইনস্টাগ্রামে। তাই নিয়েই হইচই পড়ে যায় পাকিস্তানে।  

3/6

‘রক্ষণশীল দেশ’ বলে পরিচিত পাকিস্তানে রোমাকে অনেকেই তার সাহসের জন্য অভিনন্দন জানান। প্রশংসাও করেন অনেকে। অনেকে রোমার নিরাপত্তা নিয়েও উদ্বিগ্ন হয়ে পড়েন। তবে বেশিরভাগ মানুষ তার সমালোচনা করেছেন।

4/6

অন্যদিকে, ভিডিয়ো সামনে আসতেই রোমাকে ‘অশ্লীল’ বলে দেগে দিয়েছেন পাকিস্তানের সোশ্যাল মিডিয়া ইউজাররা। রীতিমতো বিষাদগার করেন তারা। এ পরিস্থিতিতে পাকিস্তানে নারীর অধিকার নিয়ে নতুন করে শুরু হয়েছে বিতর্ক। কে এই পাকিস্তানি তরুণী, যিনি বিকিনি পরে র‍্যাম্পে হাঁটার সাহস দেখিয়েছেন?  

5/6

আবার রোমার পাশে দাঁড়ান একাধিক নেটিজেনরাও। বিকিনি পরে র‍্যাম্পে হাঁটার মধ্যে অস্বাভাবিকতা কিছু দেখে না বেশিরভাগ সমাজই। তাদের মতে, বিকিনি একটা পোশাক। তার আবার শ্লীল-অশ্লীল কী!

6/6

‘তু জিন্দেগি হ্যায়’, পেয়ারি নিম্মো’-র মতো ধারাবাহিকে তার অভিনয় সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। সোশ্যাল মিডিয়াতেও সক্রিয় রোমা। ইনস্টাগ্রামে তার ৭৭ হাজারের বেশি ফলোয়ার্স রয়েছে। ফ্যাশন ইন্ডাস্ট্রিতেও নিজের ছাপ রেখেছেন।