'সাম্প্রদায়িক শক্তির সর্দার অমিত শাহ-এর ঠাঁই নেই' বিশ্বভারতীতে এবার DSOর পোস্টার

Dec 18, 2020, 17:22 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: অমিত শাহ আসার আগেই বিশ্বভারতীতে পোস্টার যুদ্ধ। বিশ্বভারতীতে লাগালো অনুপম-অমিত শাহের পোস্টারের পর এবার এলাকাজুড়ে পোস্টার দিল বামপন্থী ছাত্র সংগঠন DSO।   

2/5

বিশ্বভারতীর মেলার মাঠ চত্বর, রতনপল্লী চত্বর-সহ এলাকার সর্বত্র দেওয়া হয়েছে এই পোস্টার।  পোস্টারে লেখা হয়েছে "সাম্প্রদায়িক শক্তির সর্দার অমিত শাহ এর ঠাই নেই ।'  সঙ্গে পোস্টারে কতৃপক্ষের বিরুদ্ধেও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

3/5

আগামী ২০ ডিসেম্বর বোলপুর (Bolpur) সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তার আগে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের (Visva-Bharati University) ক্যাম্পাসের প্রবেশ পথে অমিত শাহকে নিয়ে রাজনৈতিক পোস্টার পড়ে শুক্রবার।   

4/5

বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর (Visva-Bharati chancellor) সঙ্গে অরাজনৈতিক বৈঠকের কথা রয়েছে তাঁর। সফরের আগেই বোলপুরের ফায়ার ব্রিগেড অফিস মোড়ে অর্থাত্ ক্যাম্পাসে প্রবেশের মুখে পোস্টারটি চোখে পড়ে। তা নিয়ে ফের উত্তেজনা ছড়িয়েছে।   

5/5

বিশ্বভারতীর সামনে লাগানো সেই বিতর্কিত পোস্টারে চোখে পড়ছে রবীন্দ্রনাথ ঠাকুরের অবয়বের আদলে ক্যালিগ্রাফিও। তার ওপরে অমিত শাহের ছবি। পোস্টারের নীচে লেখা বোলপুর শান্তিনিকেতন সংস্কৃতি বিকাশ সমিতি। যদিও পোস্টার নিয়ে অভিযোগ অস্বীকার করেছেন BJPর জাতীয় সম্পাদক অনুপম হাজরা।