ছোটবেলায় এই স্টেশনেই চা বিক্রি করতেন PM Modi, ভোল বদলাতে চলেছে সেই প্ল্যাটফর্মের

Jul 19, 2021, 10:50 AM IST
1/7

এক সময় গুজরাটের এই ছোট্ট রেল স্টেশনেই চা বিক্রি করতেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার সেই স্মৃতিকেই নতুন করে সাজাতে চলেছেন তিনি। চলতি সপ্তাহের শুক্রবার ভাদনগর রেলওয়ে স্টেশনের উদবোধন করবেন মোদী, অবশ্যই ভার্চুয়ালি। এর আগেই এই স্টেশনের রূপ বদলের কাজ শুরু করেছিলেন তিনি। 

2/7

প্রধানমন্ত্রী পদে আসীনের পর মোদী জানিয়েছিলেন তিনি যে সময়ে এই স্টেশনে চা বিক্রি করতেন তখন এটি ছিল একেবারে অনামি স্টেশন। কেউ নামও জানত না। অনেক ট্রেনও পাশ কাটিয়ে চলে যেত। তবে এবার নতুন রঙ পেয়েছে এই রেল স্টেশন। 

3/7

২০১৪ সালে লোকসভা নির্বাচনে বিপুল জয় পেয়ে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেই ছেলেবেলার সেই লড়াইয়ের গল্প তুলে ধরেন প্রধানমন্ত্রী। ভাদনগর রেলস্টেশনে কেমন কাটত দিন তা দেশবাসীকে জানিয়েছিলেন মোদী। 

4/7

শুধু চা বিক্রি নয়, এই ভাদনগর প্রধানমন্ত্রী জন্মস্থানও। তাই এই অঞ্চলের প্রতি মোদীর ভালবাসা ও স্নেহ অনেকটাই। 

5/7

সূত্রের খবর, ভাদনগর রেল স্টেশন নতুন রূপে উদবোধনের পর দেশের সব এলাকার সঙ্গে যোগসূত্র স্থাপন করবে এই স্টেশন। মালবাহী ট্রেন ছাড়াও অন্যান্য ট্রেনও মসৃণভাবে চলাচল করবে এই লাইনে। 

6/7

সৌন্দর্যকে অক্ষুণ্ণ রেখেই একেবারে অন্যরূপে এই স্টেশনকে সাজানো হয়েছে। বেশ কিছু কারুকাজও রাখা হয়েছে।    

7/7

এখানে বেশ কিছু পৌরাণিক স্থাপত্য ও মন্দিরও রয়েছে। যা পর্যটনের ক্ষেত্রেও এই স্টেশনের গুরুত্ব বাড়িয়ে তুলবে। এর মধ্যে রয়েছে হাটকেশ্বর মন্দির, যা প্রায় শতাব্দীপ্রাচীন।