Ranji Trophy Quarterfinals 2022-23: বড় আপডেট, ঝাড়খণ্ডের বিরুদ্ধে ঘরের মাঠে মুকেশ-শাহবাজকে পাচ্ছে বাংলা

বাংলার পক্ষে আরও ভালো খবর হল চোট সারিয়ে পুরো ফিট দলের 'ক্রাইসিস ম্যান'  অনুষ্টুপ মজুমদার এবং জোরে বোলার আকাশ দীপ। ছবিতে দেখে নিন বঙ্গ ব্রিগেডের অনুশীলন।   

| Jan 30, 2023, 19:36 PM IST

সব্যসাচী বাগচী 

গত ম্যাচে ওডিশার (Odisha) বিরুদ্ধে লজ্জাজনক হার অতীত। শেষ আটের ম্যাচে মঙ্গলবার ইডেন গার্ডেন্সে (Eden Gardnes)ঝাড়খণ্ডের (Jahrkhand) বিরুদ্ধে নামবে বাংলা (Bengal)। এর আগে মনোজ তিওয়ারির (Manoj Tiwary) দলের কাছে সবচেয়ে ভালো খবর হল চলতি রঞ্জি ট্রফির (Ranji Trophy 2022-23) এই নক আউট ম্যাচে কামব্যাক করবেন মুকেশ কুমার (Mukesh Kumar) ও শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। গত দুই ম্যাচে ব্যর্থ হয়েছেন ওপেনার করণ লাল (Karan Lal)। তাঁর জায়গায় এই ম্যাচে সুযোগ পাচ্ছেন অনূর্ধ্ব ২৫ দল থেকে আসা কাজী জুনেদ সাইফি (Kazi Junaid Saifi)। দলের পক্ষে আরও ভালো খবর হল চোট সারিয়ে পুরো ফিট দলের 'ক্রাইসিস ম্যান'  অনুষ্টুপ মজুমদার (Anustup Majumdar) এবং জোরে বোলার আকাশ দীপ (Akash Deep)। ছবিতে দেখে নিন বঙ্গ ব্রিগেডের অনুশীলন। 

1/10

গত বারের সুখের স্মৃতি

Bengal team

২০২২ সালে এই ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে বাংলার নয় জন ব্যাটার ৫০-এর বেশি রান করেছিলেন। বিপক্ষের বিরুদ্ধে প্রথম ইনিংসে লিডের সুবাদে জিতেছিল বাংলা।   

2/10

তৈরি হচ্ছেন শাহবাজ

Shahbaz Ahmed

ভারতীয় দলে থাকলেও খেলার সুযোগ পাননি। তবে এবার বাংলার হয়ে নামবেন শাহবাজ। 

3/10

ওপেন করবেন কাজী

Kazi Junaid Saifi

এর আগে ২০২০ সালে দুটি রঞ্জি ম্যাচ খেলেছিলেন। তবে সফল হননি। এবার নিজেকে মেলে ধরতে মরিয়া এই বাঁহাতি ওপেনার।   

4/10

ফুল ফিট অনুষ্টুপ

Anustup Majumdar

ওডিশার বিরুদ্ধে ফিল্ডিং করার সময় বাঁ হাতে চোট পেয়েছিলেন। সেইজন্য গত ম্যাচের দুই ইনিংসে ব্যাট করতে পারেননি। তবে এবার মেগা ম্যাচে বড় রান করতে চাইছেন বাংলার 'ক্রাইসিস ম্যান'। 

5/10

কাজীকে আগলে রাখছেন লক্ষ্মী

Laxmi Ratan Shukla

চলতি মরসুমে ফের একবার ব্যর্থ বাংলার ওপেন বিভাগ। মোক্ষম ম্যাচে কাজীর দিকে সবার নজর থাকবে। তাই তাঁকে আগলে রাখছেন দলের হেড কোচ লক্ষী রতন শুক্লা। 

6/10

আড্ডায় অভিমন্যু

Abhimanyu Easwaran

গত ম্যাচ হারলেও দ্বিতীয় ইনিংসে শতরান করেছিলেন অভিমন্যু ঈশ্বরণ। মঙ্গলবার মাঠে নামার আগে শাহবাজ ও সুদীপ ঘরামির সঙ্গে আলোচনায় ব্যস্ত বঙ্গ ওপেনার। 

7/10

অধিনায়কের লক্ষ্য বড় রান

Manoj Tiwary

বড় রানের খোঁজে অধিনায়ক মনোজ তিওয়ারি। সেই টার্গেট নিয়েই নেটে ব্যাট করছেন মান্নি। 

8/10

পুরো ফিট আকাশ দীপ

Akash Deep

আকাশদীপ পুরো ফিট। বঙ্গ পেস বোলিংয়ের কাছে এটা ভালো ইঙ্গিত। 

9/10

ভরসার আর এক নাম অনুষ্টুপ

Anustup Majumdar

হেড কোচ ও বহু যুদ্ধের নায়ক লক্ষী জানেন যে রুকু এই ব্যাটিংয়ের মেরুদণ্ড। তাই তো সাইডলাইনে চলছে দুই তারকার আড্ডা।   

10/10

মনোজের গাইডেন্স

Manoj Tiwary

অনুশীলনের ফাঁকে দলের দুই তরুণ ব্যাটার সুদীপ ঘরামি ও কাজীর সঙ্গে আলোচনা সেরে নিচ্ছেন বাংলার সর্বকালের অন্যতম সেরা ম্যাচ উইনার মনোজ।