Corona বিধি মেনে ঢুকতে হবে পর্যটকদের, ৯ মাস বাদে ফের খুলছে Regional Rail Museum

Dec 23, 2020, 23:05 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: করোনা সতর্কতায় বন্ধ ছিল ৯ মাস। দীর্ঘদিন পর ফের খুলতে চলেছে হাওড়া স্টেশন লাগোয়া রিজিওনাল রেল মিউজিয়াম (Regional Rail Museum)। পূর্ব রেল সূত্রের খবর, রবিবার থেকে ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে মিউজিয়ামটি। শর্ত একটাই, কোভিড (Covid-19) সংক্রান্ত যাবতীয় বিধি মেনে মিউজিয়ামে ঢুকতে হবে।  

2/5

দেশি ও বিদেশি পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণকেন্দ্র হল হাওড়া স্টেশন লাগোয়া এই রিজিওনাল রেল মিউজিয়াম (Regional Rail Museum)। ভারতের রেলের ইতিহাস জানতে বছরভরই এই মিউজিয়ামে পর্যটকদের ভিড় লেগেই থাকে।  

3/5

পূর্ব রেলের এক জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, পূর্ব ভারতে রেল পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্যই এই মিউজিয়ামে সংরক্ষণ করা হয়েছে। এছাড়াও দেড়শো বছরের পুরানো স্টিম ইঞ্জিন, ভিন্টেজ কামরা-সহ রয়েছে রেলের আরও নানা নির্দশন।  

4/5

মার্চ মাসে যখন করোনা (Covid-19) সতর্কতায় দেশজু়ড়ে লকডাউন (Lockdown) জারি হয়, তখন রেল মন্ত্রকের (Ministry Of Railway) নির্দেশে হাওড়ার রিজিওয়াল রেল মিউজিয়ামটিও (Regional Rail Museum) বন্ধ করে দেওয়া হয়। ৯ মাস পর ফের খুলতে চলেছে মিউজিয়ামটি।

5/5

মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করাই শুধু নয়, মিউজিয়াম খোলার পর হাওড়া স্টেশনের আদলে তৈরি ভবন ও হল অব ফেমে জায়গায় পর্যটকদের সংখ্যা নিয়ন্ত্রণ করা হবে। রেল সূত্রে তেমনই খবর মিলেছে। আগের সূচি মেনেই রবিবার থেকে খোলা থাকবে মিউজিয়াম।