Shani Nakshatra Gochar 2023: চৈত্রে শতভিষা নক্ষত্রে প্রবেশ করছে শনি, ৬ রাশির জীবনে ঘনাতে পারে দুর্ভোগ

Mar 17, 2023, 15:24 PM IST
1/8

শনি গোচর

Shani Nakshatra Gochar 2023

চৈত্রেই শনি ১৫ মার্চ শতভিষা নক্ষত্রে প্রবেশ করবেন। যার সময় হবে সকাল ১১.৪০ মিনিট। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে মোট ২৭টি নক্ষত্র রয়েছে। এটা বিশ্বাস করা হয় যে শতভিষা নক্ষত্র এদের মধ্যে একটি অত্যন্ত বিশেষ নক্ষত্র। 

2/8

শনি গোচর

Shani Nakshatra Gochar 2023

প্রকৃতপক্ষে, রাহু শতভিষা নক্ষত্রের অধিপতি। শনিদেব ১৭ অক্টোবর পর্যন্ত শতভিষা নক্ষত্রে অবস্থান করবেন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনি হল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। এই নক্ষত্রে শনির অবস্থান অনুকূল বলে মনে করা হয়, তবে এখনও কিছু রাশির চিহ্ন রয়েছে, যাদের এর নেতিবাচক প্রভাবের মুখোমুখি হতে হতে পারে। আসুন জেনে নেওয়া যাক শতভিষা নক্ষত্রে শনির গমনের ক্ষেত্রে কোন রাশির জাতকদের সতর্ক থাকতে হবে। 

3/8

শনি গোচর

Shani Nakshatra Gochar 2023

বৃষ রাশি- শনিদেব বৃষ রাশির দশম ঘরে অবস্থান করবেন। এই সময়ে চাকরিজীবীদের বদলির সম্মুখীন হতে হতে পারে। চাকরিতে বড় পরিবর্তনের সম্মুখীন হতে হতে পারে। এই সময়ে, ব্যবসায় অনেক সুযোগ আসবে, তবে কোথাও আপনি ভুল করতে পারেন। বৃষ রাশির জাতকদের প্রতিটি পদক্ষেপ সাবধানে নিতে হবে। এই সময়ে, আপনাকে কর্মক্ষেত্রে সহকর্মীদের সাথে ছোটখাটো বিবাদের সম্মুখীন হতে হতে পারে।

4/8

শনি গোচর

Shani Nakshatra Gochar 2023

কর্কট রাশি- কঠোর পরিশ্রম সত্ত্বেও, আপনাকে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হতে পারে। কিছু লোককে তাদের চাকরি হারাতে হতে পারে। কর্মক্ষেত্রে আপনাকে কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে। ব্যবসায় বিনিয়োগকারীদের এই সময়ে খুব সতর্ক থাকতে হবে। সেই সাথে কর্কট রাশির জাতক জাতিকাদের এই সময়টা চলছে। যার কারণে স্বাস্থ্যের অনেক অবনতি হতে পারে। 

5/8

শনি গোচর

Shani Nakshatra Gochar 2023

কন্যারাশি- এই সময়ে, চাকুরীজীবীদের উপর অনেক কাজের চাপ থাকবে। যা মানসিক চাপ সৃষ্টি করতে পারে। চাকরিতে বদলির সম্মুখীন হতে হতে পারে। ব্যবসার সাথে যুক্ত ব্যক্তিদেরও কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে। যার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে ব্যবসা। দাম্পত্য জীবনে উত্থান-পতন হতে পারে। পরিবারের সঙ্গে বিবাদ হতে পারে। 

6/8

শনি গোচর

Shani Nakshatra Gochar 2023

বৃশ্চিক- শতভিষা নক্ষত্রে শনির অবস্থানের কারণে কর্মজীবনে উত্থান-পতন হতে পারে। চাকরিতে পরিবর্তন হতে পারে। একই সময়ে, এই সময়ে বৃশ্চিক রাশিতে শনির শয্যা চলছে। শনিদেবের রাশি পরিবর্তন ব্যবসায়িকদের জন্য শুভ প্রমাণিত হবে না। অর্থনৈতিক ক্ষেত্রে উত্থান-পতন হতে পারে। 

7/8

শনি গোচর

Shani Nakshatra Gochar 2023

কুম্ভ রাশি- এই সময়ে কুম্ভ রাশিতে দ্বিতীয় পর্ব চলছে। এমতাবস্থায় চাকরিজীবীরা মনে করতে পারেন তাদের ওপর কাজের চাপ বেড়েছে। এই সময়কালে আপনি আপনার সিনিয়র এবং সহকর্মীদের সমর্থন নাও পেতে পারেন। যারা নিজেদের কোম্পানি চালাচ্ছেন তাদের নতুন কোনো বিনিয়োগ করার সময় সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। যারা অংশীদারিত্বে ব্যবসা চালাচ্ছেন, ব্যবসায়িক অংশীদারের সঙ্গে তাদের সম্পর্কের অবনতি হতে পারে।  

8/8

শনি গোচর

Shani Nakshatra Gochar 2023

মীন রাশি- মীন রাশির লোকেরা শনির প্রভাবে থাকে। মীন রাশির জাতকদের উপরও কাজের চাপ বাড়তে পারে। যারা নতুন ব্যবসা শুরু করার পরিকল্পনা করছেন, তাদের এই সময়ে বিনিয়োগের ব্যাপারে সতর্ক থাকতে হবে কারণ এই সময়টা তাদের জন্য অনুকূল নয়। ব্যবসায় ক্ষতির সম্মুখীন হতে হতে পারে।