Sheikh Hasina: বিল মেটাতে কম পড়ল টাকা! ভারতে এসে কেনাকাটা করতে গিয়ে বিপাকে হাসিনা...

Sheikh Hasina Shopping: বোন রেহানা এবং জনা কয়েক সহযোগীদর নিয়ে সোমবার ভারতে আসেন হাসিনা। আসার সময়  জামা-কাপড়, নিত্য় ব্যবহৃত জিনিসপত্র কিছুই আনতে পারেননি কেউ।  গাজিয়াবাদের হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতে একটি শপিং কমপ্লেক্সে কেনাকাটা করলেন হাসিনা। বিল মেটাতে কম পড়ে যায় টাকা। তারপর...

| Aug 08, 2024, 21:29 PM IST
1/10

শপিংয়ে হাসিনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে সময় ছিল না, মাত্র ৪৫মিনিটেই দেশ থেকে এককাপড়ে ভারতে চলে আসতে বাধ্য হন শেখ হাসিনা ও তাঁর বোন রেহানা। দিল্লির কাছে গাজিয়াবাদের হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতেই রয়েছেন বাংলাদেশের সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।   

2/10

শপিংয়ে হাসিনা...

বোন রেহানা এবং জনা কয়েক সহযোগীদর নিয়ে সোমবার ভারতে আসেন হাসিনা। হাতে নামমাত্র সময় পাওয়ায় আসার সময়  জামা-কাপড়, নিত্য় ব্যবহৃত জিনিসপত্র কিছুই আনতে পারেননি কেউ।    

3/10

শপিংয়ে হাসিনা...

দিল্লির একটি সূত্রে জানা যাচ্ছে, গাজিয়াবাদের হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতে একটি শপিং কমপ্লেক্সও রয়েছে। সেখানেই নিজের এবং বোনের প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে যান হাসিনা।   

4/10

শপিংয়ে হাসিনা...

জামা-কাপড়ের পাশাপাশি, অন্যান্য জিনিসও কেনেন হাসিনা ও তাঁর সহযোগীরা। সব মিলিয়ে ৩০ হাজার টাকার কেনাকাটা করেন হাসিনা।   

5/10

শপিংয়ে হাসিনা...

ভারতীয় মুদ্রাতেই দাম মেটাতে যান হাসিনা। কিন্তু কিছু টাকা কম পড়ে। এর পর বাংলাদেশের মুদ্রায় দিয়ে বাকি দাম মিটিয়ে দেন প্রাক্তন প্রধানমন্ত্রী।  

6/10

শপিংয়ে হাসিনা...

সোমবার থেকে ভারতের আশ্রয়েই রয়েছেন হাসিনা। কোথায় রাজনৈতিক আশ্রয় নেবেন হাসিনা, তা নিয়ে আলোচনা তুঙ্গে।  

7/10

শপিংয়ে হাসিনা...

হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় জানিয়েছেন, বাংলাদেশেই ফিরবেন তাঁর মা।   

8/10

শপিংয়ে হাসিনা...

হাসিনার বোন রেহানা ব্রিটেনের নাগরিক। রেহানার কন্যা টিউলিপ সেখানকার মন্ত্রীও। কিন্তু ব্রিটেনের অভিবাসন আইন অনুযায়ী ব্রিটেনে পা রাখতে পারছেন না হাসিনা।   

9/10

শপিংয়ে হাসিনা...

দিল্লির তরফে সব পক্ষের সঙ্গে কথা চলছে, রাশিয়া, বেলারুশ, সংযুক্ত আরব আমিরশাহির সঙ্গেও কথা চলছে। তবে জয় জানিয়েছেন বাংলাদেশেই ফিরবেন তাঁর মা।   

10/10

শপিংয়ে হাসিনা...

জানা যাচ্ছে যে বৃহস্পতিবারই ভারত ছেড়ে চলে গিয়েছেন হাসিনার সহযোগীরা। তাঁরা কোথায় গিয়েছেন জানা যায়নি।