Bullet Train: বেঁধে নিন সিট বেল্ট, ৮০০ কিলোমিটার পাড়ি দিন মাত্র ৩ ঘণ্টায়

Mar 25, 2022, 14:57 PM IST
1/5

কোথায় চলবে এই ট্রেন?

where will this train ply

বুলেট ট্রেনের অপেক্ষা এখন শেষ। সাম্প্রতিক ভ্রমণ আপডেট অনুসারে, যাত্রীরা এখন প্রতি ২২ মিনিটে দিল্লি এবং বারাণসীর মধ্যে বুলেট ট্রেনে চড়তে পারবেন। ট্রেনটি দিল্লি-বারাণসী হাই স্পিড রেল করিডোরে (DVHSR) চালু হবে। রাজ্যসভায় রেল মন্ত্রক এই ঘোষণা করেছে। 

2/5

থাকবে সাতটি করিডোর

Seven Corridors

সাতটি করিডোরের জন্য বিশদ প্রকল্প প্রতিবেদন (DRR) প্রস্তুত করার জন্য একটি সমীক্ষা করা হবে যাতে DVHRS-ও অন্তর্ভুক্ত থাকবে।

3/5

কোথায় হবে স্টেশন?

How many stations will be there

সরকারী প্রতিবেদন অনুসারে, ৮১৩ কিলোমিটার দীর্ঘ করিডোরে ১৩টি স্টেশন থাকবে। একটি স্টেশন থাকবে দিল্লিতে মাটির নিচে এবং ১২টি থাকবে উত্তর প্রদেশে। উত্তর প্রদেশের স্টেশনগুলি সবই থাকবে মাটির উপরে। রিপোর্ট অনুসারে এই ট্রেন ৩৩০ কিমি/ঘন্টা গতিতে চলবে। দিল্লি থেকে বারাণসী পৌঁছতে ৩ ঘন্টা ৩৩ মিনিট সময় লাগবে। ভূগর্ভস্থ স্টেশনের জন্য একটি ১৫ কিলোমিটার দীর্ঘ সুড়ঙ্গের পরিকল্পনা করা হয়েছে।

4/5

কতগুলি ট্রেন চলবে?

how many trains will ply

আধিকারিকদের মতে, "প্রতিদিন মোট ৪৩টি ট্রেন প্রতি ২২ মিনিটে অবধ ক্রসিং স্টেশনে পৌঁছাবে।" প্রস্তাবিত পরিকল্পনার প্রতিবেদনে, বারাণসী থেকে প্রতি ৪৭ মিনিটে প্রতিদিন ১৮টি ট্রেন চলাচল করবে।

5/5

কোন কোন ষ্টেশনে থামবে?

which stations will be there on the route

ট্রেনটি হজরত নিজামুদ্দিন থেকে যাত্রা শুরু করবে এবং নয়ডা সেক্টর ১৪৬ মেট্রো স্টেশন (আসন্ন) জেওয়ার বিমানবন্দর, মথুরা, আগ্রা, ইটাওয়া, কনৌজ, লখনউ, রায়বেরেলি, প্রতাপগড়, প্রয়াগরাজ, ভাদোহিতে থামবে এবং বারাণসীর মান্ডুয়াদি-তে যাত্রা শেষ করবে।