লকডাউনেও পৌষমাস Jio-র, লাফিয়ে বেড়েছে গ্রাহক, আশার আলো BSNL-র

Jul 14, 2020, 23:38 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: লকডাউনেও Jio-র পৌষমাস! গোটা দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে গ্রাহক। স্বাভাবিক ভাবেই সর্বনাশের ছায়া জিও-র প্রতিদ্বন্দ্বী এয়ারটেল (Airport)-ভোডাফোনের (Vodafone) ঘরে! 

2/7

মোবাইল পরিষেবায় দেশজুড়ে একছত্র আধিপত্যের পথে হাঁটছে রিলায়েন্স জিও (Reliance Jio)। তথ্য-পরিসংখ্যান বলছে, হু-হু করে বাড়ছে Jio-র গ্রাহক। বলাই বাহুল্য, জিওর এই বাড়বাড়ন্তের মূল্য চোকাতে হচ্ছে ভোডাফোন, এয়ারটেলকে! 

3/7

শুধু মার্চেই ৪৬ লক্ষ ৮৭ হাজার নতুন গ্রাহক পেয়েছে জিও। জিও-র মোট গ্রাহকসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ কোটি ৭৫ লক্ষ। 

4/7

এই তথ্য দিয়েছে টেলিকম অথরিটি অফ ইন্ডিয়া (TRAI)। তারা বলছে গত মার্চ পর্যন্ত হাতে আসা হিসেব বলছে, ভারতী এয়ারটেলের প্রায় ১২ লক্ষ ৬১ হাজার গ্রাহক কমেছে। তাদের মোট গ্রাহক এখন কমে দাঁড়িয়েছে ৩২ কোটি ৭৮ লক্ষ।

5/7

তবে জিও-র উত্থানে সবচেয়ে কঠিন অবস্থা ভোডাফোনের। একধাক্কায় প্রায় ৬৩ লক্ষ ৫৩ হাজার গ্রাহক কমেছে ভোডাফোনের এই মুহূর্তে তাদের মোট গ্রাহক ৩১ কোটি ৯১ হাজার।

6/7

তবে এই পরিস্থিতিতেও সুখবর এসেছে বিএসএনএলের ঘরে। মার্চে নতুন করে ৯৫ হাজার গ্রাহক পেয়েছে BSNL। 

7/7

গ্রাহকদের একাংশ বলছে, কম খরচে ভালো পরিষেবা শুধু নয়, জিও-র ইন্টারনেট সার্ভিসও তুলনামূলক ভাবে বাকিদের থেকে ভালো। এই লকডাউনের সময় অনেকে মোবাইলের ইন্টারনেট ব্যবহার করেই ওয়ার্ক ফ্রম হোম করছেন। তাঁদের বেশিরভাগেরই দাবি, জিও-র বিদ্যুৎগতির ডেটা কানেকশনে গতি আনছে  কাজে।