সান্তা সেজে সোনারপুরের HIV আক্রান্ত শিশুদের হোমে বিরাট কোহলি, তারপর...

Nov 20, 2019, 17:09 PM IST
1/7

কমলাক্ষ ভট্টাচার্য: বাইশ গজের বাইরে এ এক অন্য বিরাট কোহলি। সান্তা সেজে হঠাৎই হাজির হলেন সোনারপুরের এইডস আক্রান্ত শিশুদের একটি হোমে। জানা গিয়েছে, একটি অ্যাডের স্যুটিং-এর জন্যই এদিন আনন্দঘর নামে ওই হোমে আসেন ভারতীয় দলের অধিনায়ক। 

2/7

সান্তা আসা মাত্রই তাঁর ঝুলি থেকে বেরোলো একের পর এক উপহার। তা দেখে কার্যত আনন্দে ভরে গিয়েছিল খুদে মুখগুলো। কেউ পেল ইলেক্ট্রনিক সিন্থেসাইজার, কেউবা খেলনা, কেউ আবার আঁকার খাতা, বই।আনন্দঘর নামে সেই হোমেই সকাল ৮টা থেকে দুপুর ২টো পর্যন্ত সময় কাটান তিনি।

3/7

তবে তখনও খুদেরা জানত না সান্তার বেশের আড়ালেই লুকিয়ে তাদের পছন্দের ক্রিকেটার। কাজেই ছদ্মবেশ ছেড়ে প্রকাশ্যে আসা মাত্রই অবাক খুদেরা। শুরু হয় ছবি তোলার হিরিক। তবে খুদেরা না জানলেও তৈরি ছিলেন হোম কর্তৃপক্ষরা। ছিল আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থাও।

4/7

বিরাট কোহলির সর্বোচ্চ রান, ২৫৪ রানের প্রতীকী হিসেবে এদিন ২৫৪টি গোলাপ উপহার পান বিরাট। শিশুদের থেকে পছন্দের স্ন্যাক্স চানাচুর আর মা দুর্গার একটি ছবিও উপহারে পান ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক।

5/7

আগামী শুক্রবার অর্থাৎ ভারত বাংলাদেশ ম্যাচের দিন ইডেনে উপস্থিত থাকবে আনন্দঘর হোমের শিশুরা। খেলার শুরুতে দলের হাত ধরে মাঠে নেমে একসঙ্গে জাতীয় সঙ্গীতও গাইবে তারা। খেলার হাফটাইমে ৬ ওভারের একটি প্রতীকী ম্যাচও খেলবে এই খুদেরা। আর এমন সিদ্ধান্তে খুশি ভারতীয় অধিনায়কও। 

6/7

এদিন আনন্দঘর হোমের কর্ণধার কল্লোল ঘোষ জানান, "বিরাট কোহলি আসছেন একথা গোপন রাখা হয়েছিল সকলের থেকেই। CAB-র তরফ থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয় কিছুদিন আগে। জানানো হয়, বিরাট কোহলি হোমের বাচ্চাদের সঙ্গে দেখা করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন। আমরা সম্মতি জানাই। এরপর তাঁদের তরফ থেকেই বিশেষ উদ্যোগ নিয়ে জানানো হয় শুক্রবার এই বাচ্চাদের মাঠে নিয়ে যাওয়া হবে।"

7/7

সবমিলিয়ে বলার অপেক্ষা রাখে না, ক্রিসমাসের আগেই পছন্দের সান্তার আগমনে বেশ খুশি খুদেরা। সঙ্গে উপরি পাওনা পিঙ্ক টেস্টে হাজিরা।