Weather Today: কমছে শীতের আমেজ, বৃষ্টির ভ্রুকুটি রাজ্যে

Feb 08, 2022, 07:29 AM IST
1/5

অন্য রাজ্যের আবহাওয়া

other state weather

জোড়া পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আজ থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতে। এর মধ্যে তুষারপাত হতে পারে জম্মু কাশ্মীর লাদাখ মুজাফফরাবাদ এবং হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বুধবার। পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে বৃষ্টির সম্ভাবনা। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গ বিহার, ঝাড়খন্ড এবং উড়িষ্যাতে।

2/5

উত্তরবঙ্গের আবহাওয়া

north bengal weather

উত্তরবঙ্গের দার্জিলিং এর উপরের অংশে ফের তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বুধ-বৃহস্পতিবার নাগাদ তুষারপাত হতে পারে সান্দাকফু ধোত্রে ফালুট চটকপুর দার্জিলিংয়ের উঁচু অংশে । দার্জিলিং কালিম্পং-এ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গল ও বুধবার উপরের দিকের ৫ জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গের সব জেলাতেই।   

3/5

দক্ষিণবঙ্গের আবহাওয়া

south bengal weather

 মঙ্গলবার বিকেল পর্যন্ত উত্তরে হাওয়া থাকবে। সকালে সামান্য কুয়াশা থাকলে পরে পরিষ্কার আকাশ থাকবে। বিকেলের পর আংশিক মেঘলা আকাশ। রাত পর্যন্ত শীতের আমেজ থাকবে। বুধবার থেকে বাড়বে তাপমাত্রা। পশ্চিমী ঝঞ্জা ও পুবালি হওয়ার সংঘাতে বুধবার থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম এই চার জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বুধবার।

4/5

কলকাতার আবহাওয়া

kolkata weather

মঙ্গলবার সকালে হালকা মেঘলা থাকলেও বেলা বাড়লে পরিষ্কার আকাশ দেখা যাবে। বিকেলের পর আংশিক মেঘলা আকাশ থাকবে। মঙ্গলবার রাত থেকে তাপমাত্রা ফের উর্ধমুখী হবে। বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। আজ\ সকালে কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৯ ডিগ্রী। স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৮ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।

5/5

রাজ্যের আবহাওয়া

state weather

আজ বিকেল পর্যন্ত দক্ষিণবঙ্গে শীতের আমেজ থাকবে। বুধবার থেকে আবহাওয়া পরিবর্তন হবে। রাজ্যে ফের বৃষ্টির ভ্রুকুটি। বৃহস্পতিবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে বৃষ্টি বেশি হবে। সকালে হালকা কুয়াশা থাকলেও পরে পরিষ্কার আকাশ দেখা যাবে।