WB Weather: মহালয়ার আগে ফের প্লাবন-আশঙ্কা! তুমুল বৃষ্টিতে কোন কোন জেলা ভাসবে?

Weather Update: দক্ষিণবঙ্গে বুধবার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কলকাতা-সহ বাকি দক্ষিণবঙ্গের সব জেলাতে। পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্ত-দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে অতিভারী বৃষ্টির সতর্কতা। বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলাতে। 

Sep 25, 2024, 19:06 PM IST
1/7

বাংলার আবহাওয়া

Weather Update

সন্দীপ প্রামাণিক: বঙ্গোপসাগরের নিম্নচাপ শক্তি হারিয়েছে। যার প্রভাবে দক্ষিণ ছত্তিশগড়ে তৈরি হয়েছে একটি সক্রিয় ঘূর্ণাবর্ত। একটি অক্ষরেখা উত্তর কঙ্কন থেকে দক্ষিণ বাংলাদেশ বিস্তৃত যা এই ছত্রিশগড়ের ঘূর্ণাবর্তের উপর দিয়ে গিয়েছে। 

2/7

বাংলার আবহাওয়া

Weather Update

দক্ষিণবঙ্গে বুধবার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কলকাতা-সহ বাকি দক্ষিণবঙ্গের সব জেলাতে। পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্ত-দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে অতিভারী বৃষ্টির সতর্কতা। 

3/7

বাংলার আবহাওয়া

Weather Update

বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলাতে। 

4/7

বাংলার আবহাওয়া

Weather Update

উত্তরবঙ্গে আজ চরম বৃষ্টির সতর্কতা দার্জিলিঙে। ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে। ভারী বৃষ্টির আশঙ্কা দক্ষিণ দিনাজপুর মালদা জেলাতে। 

5/7

বাংলার আবহাওয়া

Weather Update

বৃহস্পতিবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার এই দুই জেলাতে প্রবল বর্ষণের লাল সতর্কবার্তা। ভারী থেকে অতিভারী বৃষ্টির লাল সতর্কবার্তা থাকছে দার্জিলিং এবং কালিম্পং পার্বত্য জেলাতে। ভারী বৃষ্টির কমলা সতর্কতা কোচবিহারে এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। 

6/7

বাংলার আবহাওয়া

Weather Update

শুক্রবারেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি উত্তরবঙ্গের কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলাতে। ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহার জেলাতে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ধস নামার প্রবল সম্ভাবনা। 

7/7

বাংলার আবহাওয়া

Weather Update

উত্তর ও দক্ষিণবঙ্গে নদীর জলস্তর অনেকটা বাড়তে পারে। কোথাও কোথাও নদীর জলস্তর বিপদ সীমার ওপরে উঠতে পারে। নিচু এলাকায় প্লাবনের আশঙ্কা। প্রবল বৃষ্টির জন্য পার্বত্য এলাকার রাস্তায় দৃশ্যমানতা কমতে পারে। বজ্রপাতের আশঙ্কা থাকায় নিরাপদ স্থানে থাকার পরামর্শ আবহাওয়া দফতরের।