Junior Doctor’s Protest: দেশজুড়ে অনশনের ডাকের পরেই চিকিৎসক সংগঠনগুলির সঙ্গে সোম বৈঠকে মুখ্যসচিব!

Junior Doctor’s Protest: দেশজুড়ে অনশনের ডাক দিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন! আর তারপরেই চিকিৎসক সংগঠনগুলির সঙ্গে বৈঠকে মুখ্যসচিব!  

| Oct 13, 2024, 21:18 PM IST
1/5

জুনিয়র ডাক্তারদের আমরণ অনশন

Junior Doctor’s Protest Starving to death

১০ দফা দাবিতে ধর্মতলায় আমরণ অনশনে সাতজন জুনিয়র ডাক্তার। রবিবার তাঁদের আন্দোলন নবম দিনে পা দিয়েছে। শুধু কলকাতারই নয়, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের দুই জুনিয়র ডাক্তার অনশন শুরু করেছেন।  অনশনকারী চিকিৎসকদের পাশে রয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)! 

2/5

চিকিৎসক সংগঠনগুলির সঙ্গে সোম বৈঠকে মুখ্যসচিব!

Manoj Pant With Junior Doctor’s

অনশনের আবহে এবার আইএমএ-সহ চিকিৎসকদের সব সংগঠনকে বৈঠকের জন্য় ডাকলেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। রবিবার এই মর্মে চিঠিও পাঠানো হয়েছে। আগামিকাল ১৪ অক্টোবর সোমবার দুপুর ১২টা ৩০ মিনিটে সল্টলেকের স্বাস্থ্য ভবনে হবে এই বৈঠক।  

3/5

শর্ত বেঁধে দিলেন মুখ্যসচিব

The chief secretary set the conditions

প্রত্যেক সংগঠন থেকে দু’জন প্রতিনিধি আসতে পারবেন বৈঠকে। যাঁরা উপস্থিত থাকবেন তাঁদের নাম ইমেইল মাকফত নবান্নে পাঠিয়ে দিতে হবে। তবে কোন কোন সংগঠনের প্রতিনিধিরা এই বৈঠকে যোগ দিচ্ছেন তা এখনও জানা যায়নি। 

4/5

আইএমএ প্রেসিডেন্ট আরভি অশোকান

IMA President RV Ashokan

কলকাতায় এসে অনশনকারীদের সঙ্গে ইতোমধ্য়েই দেখা করে গিয়েছেন আইএমএ প্রেসিডেন্ট আরভি অশোকান। অনশনকারী চিকিৎসকদের প্রতি সংহতি জানিয়েছে ডাক্তারদের সংগঠন। তাঁদের পাশে থেকেই আগামী মঙ্গলবার সর্বভারতীয় সংগঠনের তরফে ১২ ঘণ্টার প্রতীকী অনশনের ডাক দেওয়া হয়েছে। 

5/5

অনশনরত চিকিৎসকদের শরীরও ভেঙে পড়ছে

Doctors on hunger strike are also breaking down

ওদিকে অনশনরত চিকিৎসকদের শরীরও ভেঙে পড়ছে। গত ৫ অক্টোবর থেকে তাঁরা অনশনে। যদিও সরকারের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। জুনিয়র ডাক্তারদের স্বাস্থ্যের অবনতি নিয়ে চিন্তিত সকলেই।  এই পরিস্থিতিতে আগামিকালের বৈঠক যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ।