Kolkata Doctor Rape And Murder Case: অভিশপ্ত সেই সকালে আরজি কর ক্রাইম সিনে কে এই 'লাল শার্ট'? তাহলে কি কালপ্রিট সেদিন...

R G Kar Doctor Death: রহস্য বিন্দুমাত্র কমল না, বই বাড়ল। সেমিনার হলে সেদিন এঁরা কারা? কেন? কোন অধিকারে? কার অনুমতিতে? আরজি কর কাণ্ড আর শুধু এ শহরের নয়, নয় শুধু এ-রাজ্যেরও। তা গোটা দেশকে স্পর্শ করেছে। তাই সেই রহস্য সমাধানে চাপ উত্তরোত্তর বাড়ছে।

| Sep 01, 2024, 13:53 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর হাসপাতালে (R G Kar Incident) তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ১৮ দিন পর প্রকাশ্যে আসে সেমিনার রুমের ভিডিয়ো ও ছবি। ভাইরাল হওয়া এই ভিডিওয়ো এবং ছবিতে দেখা গিয়েছে, নির্যাতিতার দেহ উদ্ধারের পরই সেখানে গিজগিজ করছে ভিড়। চাঞ্চল্যকর সেই ভিডিয়ো তুলে ঝরে নানা মহল থেকেই খুব স্বাভাবিক ভাবেই ওঠে নানা প্রশ্ন।  সেমিনার রুমে সেদিন এঁরা কারা? বিতর্ক ক্রমশ বড় হচ্ছে দেখে শুক্রবার এক সাংবাদিক বৈঠকে সেই ছবিতে উপস্থিত ব্যক্তিদের পরিচয় সামনে আনলেন ডিসি সেন্ট্রাল (DC Central) ইন্দিরা মুখোপাধ্যায় (Indira Mukhopadhyay)। কিন্তু এর পরেও রহস্য বিন্দুমাত্র কমল না, বই বাড়ল।

1/6

১১ ফুটে

পুলিস জানায়, যেখান থেকে মৃতদেহ উদ্ধার করা হয়েছে, সেই ঘরটি ৫১ ফুট লম্বা। যার মধ্যে ৪০ ফুটই ঘিরে রাখা ছিল। বাকি ১১ ফুটে হাজির ছিলেন বাকিরা। 

2/6

কারা কারা?

কারা কারা? শুক্রবার ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায় জানান, ভাইরাল ভিডিয়োতে যাঁদের দেখা যাচ্ছে, তাঁরা কেউ ফরেন্সিক অফিসার, কেউ অ্যাডিশনাল সিপি, কেউ ফিঙ্গারপ্রিন্ট এক্সপার্ট, কেউ প্রত্যক্ষদর্শী ডাক্তার, ভিডিয়োগ্রাফার, টালা থানার মহিলা অফিসার, হোমিসাইডের ওসি-সহ আরও কয়েকজন। ছবি ধরে মার্ক করে দেখিয়ে দেন ডিসি সেন্ট্রাল।

3/6

অভীক কে? কেন?

কিন্তু তার পরে রহস্য কম কই? বরং বাড়ল। কেননা, ছবিতে মার্ক করে যাঁকে 'ফিঙ্গারপ্রিন্ট এক্সপার্ট' হিসেবে দেখিয়েছিলেন ইন্দিরা, জানা যাচ্ছে, অন্তত ইন্ডিয়াম মেডিক্যাল অ্যাসোসিয়েশনের দাবি-- তিনি নাকি অভীক দে,পিজিটি এসএসকেএম প্রথম বর্ষ!

4/6

আরজি করে এসএসকেএম?

এসএসকেএমের পিজিটি সেদিন ওখানে কী করছেন? কবে থেকে ফিঙ্গার প্রিন্ট বিশেষজ্ঞ হলেন অভীক দে?

5/6

কে ওই লাল শার্ট?

প্রশ্ন ছিলই, তা এবার আরও জোরদার হল যে, আরজি কর সেমিনার হলে কে এই লাল শার্ট পরিহিত ব্যক্তি? আরজি কর ক্রাইম সিনে তিনি কেন?

6/6

প্রকৃত অপরাধী

এবার আস্তে আস্তে নানা পক্ষই অসহিষ্ণু হয়ে উঠছে। অনেকদিনই আরজি কর কাণ্ড আর শুধু এ শহরের নয়, শুধু এ-রাজ্যেরও নয়। তা গোটা দেশকে স্পর্শ করেছে। গোটা দেশ প্রতিবাদে মুখর হয়েছে। গোটা দেশ জানতে চাইছে প্রকৃত ঘটনা, ঘটনার সত্যতা। সব পক্ষই চাইছে প্রকৃত ঘটনা সামনে আসুক। প্রকৃত অপরাধীর নাম সামনে আসুক। কিন্তু কবে?