সৌরভ না শুভেন্দু- বাংলার মুখ কে? স্পষ্ট করলেন অমিত শাহ

Nov 07, 2020, 08:33 AM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: সৌরভ একুশে বাংলায় বিজেপির মুখ কে? সৌরভ গঙ্গোপাধ্যায় না শুভেন্দু অধিকারী? ইজেডসিসি-তে সাংবাদিক বৈঠকে সেই প্রশ্নই করা হয়েছিল অমিত শাহকে। তার জবাবও দিলেন।      

2/5

বিধানসভা ভোটে বিজেপির মুখ কে হবেন? গেরুয়া শিবির কি পেয়েছে সেই মুখ? নানা ঘটনাক্রমে ভাসমান দু'টি নাম- সৌরভ গঙ্গোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী। সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। সফলও বটে। তাঁকে ঘিরে আবেগ রয়েছে বাঙালির। প্রশাসক হিসেবেও সফল সৌরভ। বিসিসিআই সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন। অমিত শাহের হস্তক্ষেপেই সৌরভ ওই পদ পেয়েছেন বলে খবর।   

3/5

আবার শুভেন্দু অধিকারীর ইদানীং গতিপ্রকৃতি বোঝা যাচ্ছে না। দলীয় নেত্রীর নাম করছেন না। 'আমরা দাদার অনুগামী' ব্যানারে সভা করে চলেছেন। সেই সব সভায় ইঙ্গিতপূর্ণ মন্তব্যও করে চলেছেন। অনেকের মতে, শুভেন্দু বিজেপির দিতে পা বাড়িয়ে রয়েছেন। যদিও দু'তরফের কেউই স্পষ্ট করেননি। শুভেন্দু বলেছেন, গোটাটাই মিডিয়ার জল্পনা। বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়র দাবি, শুভেন্দুর সঙ্গে কোনও কথাই হয়নি। 

4/5

সৌরভ ও শুভেন্দুকে নিয়ে কমছে না বাংলার কৌতূহল? তাঁরা কি হচ্ছেন বিজেপির মুখ? শুক্রবার অমিত শাহ বলেন, ''দুটো নামেই সীমিত নেই। অনেক লম্বা তালিকা। আমার সঙ্গে কারও কথা হয়নি।''

5/5

বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হতে চলেছেন? অমিত শাহ বলেন,''মুখ্যমন্ত্রীর মুখ দলের সভাপতি নির্বাচন করবেন। সংসদীয় বোর্ড আছে। অনেক জায়গায় তো মুখ ছাড়াই লড়েছি। এই দেখুন না উত্তরপ্রদেশেও তো কোনও মুখ ছিল না। তাও তিন চতুর্থাংশ আসন পেয়েছি।''