করোনা রুখতে সরিয়ে দেওয়া হবে বড়বাজারের মার্কেট?

May 07, 2020, 22:36 PM IST
1/5

সুতপা সেন : কলকাতায় বড়বাজার এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি বাড়ছে। তাই চিন্তায় মেয়র। এদিন ফিরহাদ হাকিম জানান, বড়বাজার মার্কেটকে কলকাতা শহরের বাইরে অন্য কোথাও স্থানান্তর করা যায় কিনা, তা নিয়ে চিন্তাভাবনা করছে রাজ্য প্রশাসন।

2/5

গত কয়েকদিন ধরে বড়বাজার ও মধ্য কলকাতা এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বেলগাছিয়া, রাজাবাজারের পরিবর্তে এখন বড়বাজার ৪,৬,৭ নম্বর বোরোতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। আর তাতেই বেড়েছে উদ্বেগ। করোনা মোকাবিলায় বেলগাছিয়া মডেলে এবার বড়বাজার এলাকায় সাফল্য আনতে চান মেয়র।

3/5

মেয়র ফিরহাদ হাকিম বলেন, বড়বাজার এলাকায় বাইরে থেকে অনেক গাড়ি নিত্যপ্রয়োজনীয় ও অত্যাবশ্যকীয় পণ্য নিয়ে আসছে। সে ক্ষেত্রে এইসব গাড়ির ড্রাইভার ও খালাসিরা প্রতিনিয়ত এখানে যাতায়াত করছেন। ফলে তাঁদের মাধ্যমে রোগ সংক্রমণ হওয়ার একটা সম্ভাবনা রয়েছে। 

4/5

এইসব কারণেই বড়বাজার এলাকাকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার চিন্তাভাবনা করছে সরকার। ইতিমধ্যেই পুলিসকে এই বিষয়ে জায়গা খোঁজার দায়িত্ব দেওয়া হয়েছে, জানান ফিরহাদ হাকিম।  

5/5

যদিও পরে বুলেটিন পেশ করে রাজ্য সরকার জানিয়েছে, এখনই বাজার স্থানান্তরের কোনও ভাবনা নেই। শহরের বাইরে লোডিং-আনলোডিং কীভাবে করা যায়, তা পুলিসকে দেখতে বলা হয়েছে।