Bengal Weather Update: এখনও বর্ষাবিদায়ের অনুকূল পরিস্থিতি তৈরি হয়নি বাংলায়! এখনও কি বৃষ্টিই চলবে, না অসহ্য গরম?

Bengal Weather Update: আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দিল শনিবারের বিকেলের আবহাওয়া। কেমন থাকবে আগামীকালের ও আগামী কয়েকদিনের আবহাওয়া?

| Sep 28, 2024, 18:52 PM IST

অয়ন ঘোষাল: আলিপুর আবহাওয়া দফতরের আঞ্চলিক অধিকর্তা ‌সোমনাথ দত্ত জানিয়ে দিলেন শনিবারের বিকেলের আবহাওয়া। জানা গেল, ‌এখনও বর্ষা বিদায়ের অনুকূল পরিস্থিতি তৈরি হয়নি বাংলায়।

1/6

দক্ষিণে কমবে

আজ, শনিবারে আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বিক্ষিপ্তভাবে হবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। উত্তরবঙ্গ-লাগোয়া এবং পশ্চিমের কিছু জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা বেশি। আপাতত সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। (তথ্য: অয়ন ঘোষাল)

2/6

উত্তরে বাড়বে

 উত্তরবঙ্গে আজ শনিবারেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি। বৃষ্টি হবে উত্তরবঙ্গের দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়। মালদা এবং দুই দিনাজপুরে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। (তথ্য: অয়ন ঘোষাল)

3/6

কলকাতায়

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বৃষ্টির পরিমাণ অনেকটাই কমবে। সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টি পরিমাণ ক্রমশ কমবে। (তথ্য: অয়ন ঘোষাল)

4/6

তাপমাত্রা

আজ দুপুরে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ০.৬ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল, শুক্রবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় যা ২.৩ ডিগ্রি সেলসিয়াস কম। (তথ্য: অয়ন ঘোষাল)

5/6

জলীয় বাষ্প

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮০ থেকে ৯৭ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বৃষ্টি হয়েছে সামান্য-- ৯.৬ মিলিমিটার। (তথ্য: অয়ন ঘোষাল)

6/6

বর্ষাবিদায়

জানা গেল, এখনও বর্ষাবিদায়ের অনুকুলু পরিস্থিতি তৈরি হয়নি বাংলায়। রাজস্থান থেকে বর্ষাবিদায় শুরু হলেও গত তিন দিন আচমকাই থমকে গিয়েছে বর্ষাবিদায় রেখা। ১৭ সেপ্টেম্বরের পরিবর্তে ৬ দিন পরে, ২৩ সেপ্টেম্বর বর্ষাবিদায় শুরু হয় দেশে। (তথ্য: অয়ন ঘোষাল)