Kolkata Doctor Rape And Murder Case: 'বিনীতের বিরুদ্ধে পদক্ষেপ' করবে শীর্ষ আদালত? 'পুলিস কমিশনারকেও জেরা করা' উচিত?

Amit Malviya on Vineet Goyal: একটি পোস্ট করে সাড়া ফেলে দিলেন বিজেপির আইটি সেলের আহ্বায়ক তথা পশ্চিমবঙ্গে বিজেপির কো-ইনচার্জ অমিত মালব্য। তিনি কলকাতার পুলিস কমিশনারের দিকে আঙুল তুললেন! কী বললেন?

Aug 22, 2024, 11:29 AM IST

কমলাক্ষ ভট্টাচার্য: এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করে রীতিমতো সাড়া ফেলে দিলেন বিজেপির আইটি সেলের আহ্বায়ক তথা পশ্চিমবঙ্গে বিজেপির কো-ইনচার্জ অমিত মালব্য। তিনি সরাসরি কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েলের দিকে আঙুল তুললেন! কী বললেন অমিত?

1/7

দেশ জুড়ে আরজি কর

আরজি কর কাণ্ড শুধু আর এ শহরের নয়, নয় শুধু এ-রাজ্যেরও, তা গোটা দেশকে স্পর্শ করেছে, বিদেশের মাটিও জেগে উঠেছে আরজি করের নির্যাতিতার ঘটনায়। তবে, আরজি কর কাণ্ডের খুঁটিনাটি সব তথ্যই লুকিয়ে এ শহরে ও শহরের আশপাশে। কখনও সামনে আসছে সন্দীপ ঘোষের বিষয়ে নানা বিস্ফোরক তথ্য, কখনও সামনে আসছে নির্যাতিতার অটোপ্সি রিপোর্ট, কখনও সামনে আসছে নির্যাতিতার ডায়ারি। গোটা দেশ প্রতিবাদে মুখর এই ঘটনা নিয়ে। সকলেই 'উই ওয়ান্ট জাস্টিস' বলে পথে নেমে পড়েছেন। 

2/7

অমিত-পোস্ট

আর এই প্রেক্ষিতে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে পশ্চিমবঙ্গে বিজেপির কো-ইনচার্জ অমিত মালব্যের সাম্প্রতিক পোস্ট।

3/7

বিস্মিত সুপ্রিম

অমিত এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেছেন। In their first hearing, the Supreme Court came down heavily, on those who disclosed the name of RG Kar rape and murder victim. Kolkata Police used it as an excuse to intimidate people, serve notices but it was Vineet Goyal, Commissioner of Kolkata Police, who first disclosed the… pic.twitter.com/jFqBNuBtYy — Amit Malviya amitmalviya) August 21, 2024 তাতে তিনি লিখেছেন, প্রথম হিয়ারিংয়েরই নির্যাতিতার নাম প্রকাশ্যে আসার ব্যাপারে খুবই বিস্মিত হয়েছে সুপ্রিম কোর্ট!  

4/7

কে প্রকাশ করল

শীর্ষ আদালতের প্রশ্নই ছিল-- 'খুন ও ধর্ষিত হওয়া' ওই মহিলা ডাক্তারের নাম কে বা কারা প্রথম প্রকাশ্যে আনল?

5/7

বিনীতই প্রথম

এবং বিস্ময়ের সঙ্গেই পরে সুপ্রিম কোর্ট-সহ বিভিন্ন মহল আবিষ্কার করেছে যে, কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েলই প্রথম নির্যাতিতার নাম প্রকাশ করেন!

6/7

নির্দেশিকা না মানার 'অপরাধে'

তাঁর এক্স হ্যান্ডেলে করা পোস্টে এর পরই অমিত মালব্য প্রশ্ন তোলেন, তা হলে কি গাইডলাইন না মানার 'অপরাধে' বিনীতের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট কোনও পদক্ষেপ করবে?

7/7

জেরায় বিনীত?

এর পর অমিত আরও আক্রমণাত্মক। তিনি বলেন, তা ছাড়া প্রথম থেকেই আরজি কর কাণ্ডকে ধাপা চাপা দেওয়ার চেষ্টায় যুক্ত থাকার কারণেও বিনীতকে জেরা করা উচিত!