ছিটকে গেলেন কার্স্টেন, মিতালি রাজদের হেডস্যর বাংলার প্রাক্তন কোচ রমন

| Dec 20, 2018, 20:34 PM IST
1/6

মিতালিদের কোচ রমন

1

ভারতীয় মহিলা দলের কোচে হওয়ার দৌড়ে তিনিই সবার থেকে এগিয়ে ছিলেন। কিন্তু শেষমেশ ছিটকে গেলেন গ্যারি কার্স্টেন। ২০১১ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের প্রাক্তন কোচ এই মুহূর্তে আইপিএলে বিরাটের দলের কোচ। তিনি সেই দায়িত্ব ছেড়ে আসতে চাইলেন না। 

2/6

মিতালিদের কোচ রমন

2

কার্স্টেন বেঙ্গালুরুর কোচিং না ছাড়ায় মিতালি রাজ, হরমনপ্রিত কউরদের হেডস্যর হলেন ডব্লিউ ভি রমন। 

3/6

মিতালিদের কোচ রমন

3

ভারতীয় ক্রিকেট সার্কিটে অভিজ্ঞ কোচ হিসাবে নাম রয়েছে রমনের। এর আগে তামিলনাড়ু ও বাংলার রনজি দলের কোচ হিসাবে কাজ করেছেন তিনি। 

4/6

মিতালিদের কোচ রমন

4

দেশের জার্সিতে ১১টি টেস্ট ও ২৭টি একদিনের ম্যাচও খেলেছেন রমন। ১৯৯২-৯৩ দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসাবে সেঞ্চুরি করেছিলেন তিনি। 

5/6

মিতালিদের কোচ রমন

5

কপিল দেব, অংশুমান গায়কোয়াড় ও শান্তা রঙ্গস্বামীকে নিয়ে গঠিত বিসিসিআইয়ের অ্যাড-হক কমিটি ভারতীয় মহিলা দলের কোচ নির্বাচনের দায়িত্বে ছিল। সেই কমিটির তরফেও বলা হয়েছে, কার্স্টেন ছিলেন প্রথম পছন্দ। কিন্তু তিনি কোনওভাবেই বেঙ্গালুরুর দায়িত্ব ছাড়তে রাজি হননি। 

6/6

মিতালিদের কোচ রমন

6

সব মিলিয়ে দশজন হাইপ্রোফাইল কোচদের একটি তালিকা কমিটির হাতে ছিল। সেখান থেকে শেষমেশ বেছে নেওয়া হল রমনকে। এর আগে আইপিএলে কলকাতা ফ্র্যাঞ্চাইজির ব্যাটিং হিসাবে দায়িত্ব সামলেছেন। এছাড়া পাঞ্জাবের সহকারী কোচ পদে ছিলেন। রমন ভারতের অনূর্ধ্ব ১৯ দলের কোচ হিসাবেও কাজ করেছেন।