SaReGaMaPa2022: ১১ জুন থেকে শুরু হচ্ছে সারেগামাপা, মহাগুরুর আসনে অজয় চক্রবর্তী

Jun 10, 2022, 18:59 PM IST
1/8

শুরু হচ্ছে বাংলার অন্যতম জনপ্রিয় রিয়্যালিটি শো সারেগামাপা। জি বাংলার এই শো নিয়ে দর্শকদের মধ্যে বরাবরই একটা উত্তেজনা থাকে। বহু নতুন নতুন ট্যালেন্ট এই মঞ্চ থেকে উঠে এসেছে। বদলেছে তাঁদের জীবনের মোড়। 

2/8

এবারের সারেগামাপা-ও তার ব্যতিক্রম নয়। এই শো নেহাতই আর পাঁচটা গানের রিয়্যালিটি শো-এর মত নয়। শুধুই প্রতিযোগিতা নয়, বরং সঙ্গীতজগতে সম্ভাবনাময় ছেলে-মেয়েদের তুলে আনার গুরুদায়িত্ব পালন করে এই শো। 

3/8

সারেগামাপা এবারে মহাগুরুর আসনে বসিয়েছেন পদ্মভূষণ পন্ডিত অজয় চক্রবর্তীকে। সঙ্গীতসাধনায় ওঁর মত গুরুজীকে পাওয়া সত্যি বড় একটা পাওনা। সচারচর কোনও রিয়্যালিটি শো-তে পন্ডিতজীকে পাওয়া যায় না। নিঃসন্দেহে এবারে সা রে গা মা পা-র মঞ্চে এটা একটা বড় ঘটনা। 

4/8

শুধু তাই নয়, এই মঞ্চ থেকে উঠে আসা প্রথম পাঁচজনকে নিজে শ্রুতিনন্দনে সঙ্গীতের তালিম দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন পণ্ডিত অজয় চক্রবর্তী। এর আগে কোনও রিয়্যালিটি শো-এ এমনটা ঘটেছে বলে শোনা যায়নি।

5/8

এই প্রথম কোনও বাংলা রিয়্যালিটি শো-এ বিচারক হিসাবে আসছেন রিচা শর্মা। তাঁর সঙ্গে থাকছেন শান্তনু মৈত্র এবং শ্রীকান্ত আচার্যের মত গুণী শিল্পীরা। এবারের মঞ্চে বিচারকের আসন আবার আলো করে বসবেন শান্তনু মৈত্র। 

6/8

সঙ্গে থাকছেন ইমন চক্রবর্তী, রাঘব চট্টোপাধ্যায়, রথীজিৎ,মনোময় ভট্টাচার্যদের মত বিশিষ্ট সঙ্গীতশিল্পীদের প্যানেল। সঞ্চালনায় আবীর চট্টোপাধ্যায়।

7/8

এবারের সারেগামাপা-র মঞ্চে বড়দের সঙ্গে সমানভাবে পাল্লা দেবে চার-পাঁচজন সুপার ট্যালেন্টেড খুদে বাচ্চা। বড়দের থেকে তারা কোনও অংশে কম নয়। 

8/8

এছাড়াও প্রতিবছরের মত এবারও যন্ত্রানুসঙ্গীতে থাকছে নানা রকম এক্সপেরিমেন্ট। সারা দেশ থেকেই শিল্পীরা অংশগ্রহণ করবেন এই যন্ত্রানুসঙ্গীতে।