৪৫ বছর বয়সে ১৪৯ বলে ১৯০ রানের ইনিংস! ১৬৬ রানের জুটিতে একারই ১৬০, ইতিহাসে Darren Stevens

১৯৯৫ থেকে এখনও পর্যন্ত সেই দেশের কাউন্টি ক্রিকেটে সবচেয়ে প্রবীণ ক্রিকেটার ড্যারেন।

Updated By: May 22, 2021, 03:57 PM IST
৪৫ বছর বয়সে ১৪৯ বলে ১৯০ রানের ইনিংস! ১৬৬ রানের জুটিতে একারই ১৬০, ইতিহাসে Darren Stevens

নিজস্ব প্রতিবেদন: বয়স কেবলই একটা সংখ্যা মাত্র! ফের একবার কথাটা প্রমাণ করলেন ড্যারেন ইভান স্টিভেন্স (Darren Stevens)। ৪৫ বছরের লেস্টারের বাসিন্দা ব্যাট হাতে কাউন্টি ক্রিকেটে ইতিহাস লিখলেন। গত শুক্রবার কেন্টের হয়ে গ্ল্যামারগনের বিরুদ্ধে এই অলরাউন্ডার ঝলসে উঠলেন। ১৪৯ বলে ১৯০ রানই করলেন তিনি। নিজের ইনিংস সাজালেন ১৫টি চার এবং ১৫টি ছয়ে। স্ট্রাইক রেট ১২৭.৫১। 

ক্যান্টাবারির সেন্ট লরেন্স গ্রাউন্ডে টস হেরে ব্যাট করেতে নেমেছিল কেন্ট। ১২৮ রানে ৮ উইকেট হারিয়ে ধুঁকছিল তারা। সেই সময় ত্রাতার ভূমিকায় উত্তীর্ণ হয়েছিলেন স্টিভেন্স। ১৯৯৫ থেকে এখনও পর্যন্ত সেই দেশের সবচেয়ে প্রবীণ ক্রিকেটার তিনি। ছ'নম্বরে ব্যাট করতে নেমে দেখলেন পরপর দু'উইকেট চলে যায় টিমের। তখনই বটবৃক্ষের ছায়ায় নিজের দলকে রাখেন স্টিভেন্স।

আরও পড়ুন:WTC 2021: 'ইংল্যান্ডে সুযোগ পাওয়া উচিত Rishabh Pant র', সাফ বলছেন Wriddhiman Saha

বার্বাডোজের পেসার মিগুয়েল কামিন্সকে সঙ্গে নিয়ে ২৮ ওভার ব্যাট করেন স্টিভেন্স। জুটি বেঁধে ১৬৬ রান স্কোরবোর্ডে তোলেন তাঁরা। শুনলে অবাক হতে হবে যে, ২ জনে মিলে ১৬৬ রানের জুটি গড়েন। তবে সেই জুটিতে কামিন্সের অবদান ছিল মাত্র ১ রান। ১৬০ রান একাই করেন স্টিভেন্স এবং বাকি ৫ রান ছিল অতিরিক্ত। এই রানে ৯৬.৩৮ শতাংশ অবদান রাখেন স্টিভেন্স। প্রথম শ্রেণির ক্রিকেটে এক তরফা পার্টনারশিপে (১০০-র ওপর রানের নিরীখে) এক অনন্য রেকর্ড গড়েন তিনি। এই ইনিংসের পর স্বভাবতই কামিন্সই এখন কাউন্টি ক্রিকেটে আলোচিত নাম ড্যারেন ইভান স্টিভেন্স

.