WTC 2021: 'ইংল্যান্ডে সুযোগ পাওয়া উচিত Rishabh Pant র', সাফ বলছেন Wriddhiman Saha

বলা হচ্ছে ইংল্যান্ড সফরে ঋদ্ধির ‘বিকল্প’ হিসেবে রাখা হয়েছে শ্রীকর ভরতকে।

Updated By: May 21, 2021, 09:32 PM IST
WTC 2021: 'ইংল্যান্ডে সুযোগ পাওয়া উচিত Rishabh Pant র', সাফ বলছেন Wriddhiman Saha

নিজস্ব প্রতিনিধি: হাতে আর কয়েকটা দিন। তারপরেই আইসিসি-র প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ১৮-২২ জুন বিশ্ব সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। সাউদ্যাম্পটনের হ্যাম্পশায়ার বোল স্টেডিয়ামে ম্যাচ। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। ইংল্যান্ড সফরে দলে আছেন দেশের অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। 

আইপিএল চলাকালীন করোনাক্রান্ত হন ঋদ্ধি। যদিও তিনি এখন বাড়িতে চলে এসেছেন সুস্থ হয়ে। দু-তিন দিনের মধ্যেই হয়তো মুম্বই বেরিয়ে যাবেন ঋদ্ধি। কোহলিদের সঙ্গে ধরবেন লন্ডনের উড়ান। তবে ঋদ্ধি সাফ বলছেন যে, ইংল্যান্ড সফরে প্রথম উইকেটকিপার হিসেবে তাঁর নয়, সুযোগ পাওয়া উচিত ঋষভ পন্থের (Rishabh Pant)। তিনি অপেক্ষা করতে রাজি আছেন। একটি স্পোর্টস ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ঋদ্ধি বলেন, “পন্থ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ কয়েকটা ম্যাচ খুব ভাল খেলেছে। পন্থেরই আমাদের টিমে প্রথম উইকেটকিপার হিসেবে সুযোগ পাওয়া উচিত। আমি অপেক্ষা করব। যদি কোনও সুযোগ পাই আমি সেরাটা উজার করে দেব। আমি ওই একটা ম্যাচের জন্যই প্র্যাকটিস চালিয়ে যাব।”

আরও পড়ুন: WTC 2021: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আমাদের কাছে বিশ্বকাপের মতো, বললেন Umesh Yadav

বলা হচ্ছে ইংল্যান্ড সফরে ঋদ্ধির ‘বিকল্প’ হিসেবে রাখা হয়েছে শ্রীকর ভরতকে। কিন্তু এই বক্তব্যে ঋদ্ধির তীব্র আপত্তি রয়েছে। এই প্রসঙ্গে তিনি বলছেন, অনেকেই শ্রীকরকে আমার কভার হিসেবে গণ্য করেছে। আগের সিরিজে তো আমি তো করোনাক্রান্ত হইনি। তখনও শ্রীকর ছিল। তাহলে! আসলে আমার মনে হয়, করোনার কথা ভেবেই দল তৃতীয় একজন উইকেটকিপারকে নিয়ে যাচ্ছে। আমি যা দেখলাম, সংক্রমণ যেখান থেকে খুশি হতে পারে। দু’জন কিপার তো এখন সব দলে থাকে। কোনও কারণে একজন কিপার যদি অসুস্থ হয়ে পড়ে, তাই তৃতীয় উইকেটকিপার নিয়ে যাওয়া হচ্ছে।"

.