সিরিজ হেরেও সিডনিতে ড্র করে কোনওরকমে মুখরক্ষা বিরাট বাহিনীর

সিডনিতে মুখরক্ষা করল ভারত। রাহানে-ভুবনেশ্বর কুমার জুটি কোনক্রমে ভারতের হার বাঁচায়। এক সময় ৪৯ রানের ব্যবধানে ৫ উইকেট খুইয়ে হারের মুখে পড়ে গিয়েছিল ভারতীয় দল। এই সময় অজিঙ্কা রাহানে ও ভুবনেশ্বর কুমার রুখে না দাড়ালে হেরেই মাঠ ছাড়তে হত ভারতকে।  

Updated By: Jan 10, 2015, 06:12 PM IST
সিরিজ হেরেও সিডনিতে ড্র করে কোনওরকমে মুখরক্ষা বিরাট বাহিনীর

সিডনি: সিডনিতে মুখরক্ষা করল ভারত। রাহানে-ভুবনেশ্বর কুমার জুটি কোনক্রমে ভারতের হার বাঁচায়। এক সময় ৪৯ রানের ব্যবধানে ৫ উইকেট খুইয়ে হারের মুখে পড়ে গিয়েছিল ভারতীয় দল। এই সময় অজিঙ্কা রাহানে ও ভুবনেশ্বর কুমার রুখে না দাড়ালে হেরেই মাঠ ছাড়তে হত ভারতকে।  

সিডনিতে ড্র হওয়ায় অস্ট্রেলিয়ার কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারল ভারত।সিডনিতে কোনক্রমে হার বাঁচাল ভারত। অজিঙ্কা রাহানে আর ভুবনেশ্বর কুমারের ব্যাটিংয়ের সৌজন্যে লজ্জার হাত থেকে বাঁচেন বিরাট কোহলিরা। পঞ্চম দিনের সকালে জয়ের জন্য  ৩৫৯ রানের লক্ষ্য নিয়ে ভারতকে ব্যাট করতে পাঠান অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। ভারত সংযত মেজাজেই শুরুটা করে। কিন্তু হঠাত ব্যাটিং বিপর্যয় চাপে ফেলে দেয় বিরাট কোহলির দলকে।  

১৭৮ থেকে ২১৭ রান। ৪৯ রানের ব্যবধানে পাচ উইকেট খুইয়ে রীতিমত হারের মুখে পড়ে ভারতীয় দল। এই সময় অজিঙ্কা রাহানে ও ভুবনেশ্বর কুমার রুখে না দাড়ালে হেরেই মাঠ ছাড়তে হত ভারতকে। রাহানে ৩৮ ও ভুবনেশ্বর ২০ রানে অপরাজিত থাকেন। ম্যাচের শেষে ভারতের স্কোর দাঁড়ায় সাত উইকেটে দুশো বাহান্ন রান। ভারতের পক্ষে সর্বাধিক রান করেছেন মুরলি বিজয়। ভারতের এই ওপেনার ৮০ রান করেন। সিডনিতে ড্র হওয়ায় অস্ট্রেলিয়ার কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারল ভারত।
                          

.