ডোপিং কাণ্ডে নির্বাসিত ৬ ভারতীয় অ্যাথলিট

ডোপিং কেলেঙ্কারিতে এশিয়ান গেমসে সোনা জয়ী অশ্বিনী অকুঞ্জি সহ ৬ জন অ্যাথলিটকে এক বছরের জন্য নির্বাসিত করল ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি বা নাডা। তিন সদস্যের কমিটি সমস্ত তথ্য প্রমাণের ভিত্তিতে এই রায় দেয়।

Updated By: Dec 23, 2011, 05:17 PM IST

ডোপিং কেলেঙ্কারিতে এশিয়ান গেমসে সোনা জয়ী অশ্বিনী অকুঞ্জি সহ ৬ জন অ্যাথলিটকে এক বছরের জন্য নির্বাসিত করল ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি বা নাডা। তিন সদস্যের কমিটি সমস্ত তথ্য প্রমাণের ভিত্তিতে এই রায় দেয়। 
অশ্বিনী অকুঞ্জি ছাড়া নির্বাসিতদের মধ্যে রয়েছেন মনদীপ কউর, সিনি জোস, মারী টিয়ানা টমাস, প্রিয়াঙ্কা পাওয়ার এবং জুয়ানা মুর্মু। এই রায়ের ফলে এঁদের ২০১২ লন্ডন অলিম্পিকে যোগদান কার্যত অসম্ভব বলে মনে করা হচ্ছে। যদিও এই ৬ অ্যাথলিট এই রায়ের বিরুদ্ধে নাডাতে আবার আবেদন করতে পারবেন।
ভারতের নির্বাসিত অ্যাথলিটরা চলতি বছরের মে এবং জুন মাসে ডোপ টেস্টে অভিযুক্ত হয়েছিলেন। কারণ তাঁদের মুত্রের নমুনায় নিষিদ্ধ ওষুধ পাওয়া গিয়েছিল। তারপরই নাডার আধিকারিকরা অভিযুক্ত ছয় অ্যাথলিটদের জেরা করে বিভিন্ন তথ্য প্রমাণ সংগ্রহ করেন।
শুক্রবার অবসরপ্রাপ্ত বিচারপতি দিনেশ দয়াল, এনকে খাদিয়া এবং প্রাক্তন হকি খেলোয়াড় অশোক কুমারের প্যানেলে প্রথম শুনানিতে অভিযুক্ত অ্যাথলিটরা দোষি সাব্যস্ত হন।

.