T20 বিশ্বকাপের ৯ কেন্দ্র চূড়ান্ত, ফাইনাল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে

বিসিসিআই সূত্রের আরও খবর, আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হতে পারে ফাইনাল।

Updated By: Apr 17, 2021, 02:55 PM IST
T20 বিশ্বকাপের ৯ কেন্দ্র চূড়ান্ত, ফাইনাল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে

নিজস্ব প্রতিবেদন-  সামনেই টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই বিশ্বকাপের জন্য ৯ টি কেন্দ্র বেছে ফেলল বিসিসিআই (BCCI)। এই ৯ কেন্দ্রের মধ্যেই টি টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ হবে। বোর্ড সূত্রে খবর, এই ৯ কেন্দ্রের মধঅযে রয়েছে কলকাতার ইডেন গার্ডেন্সও। পাশাপাশি আরও জানা গিয়েছে, পাকিস্তান সহ কোনও দলের জন্যই ভিসা সমস্যা হবে না।

বোর্ড সূত্রে আরও জানা যাচ্ছে যে, , কলকাতা ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি কেন্দ্রগুলি হল মুম্বই,  দিল্লি,  চেন্নাই,  হায়দরাবাদ, বেঙ্গালুরু,  ধরমশালা, আহমেদাবাদ এবং লখনউ। এর মধ্যে ৪ টি কেন্দ্র তালিকায় নতুন। আহমেদাবাদ, লখনউ,  চেন্নাই এবং হায়দরাবাদের নাম নতুন করে যুক্ত হয়েছে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে এই চারটি কেন্দ্রে খেলা হয়নি। আর গতবারের তালিকা থেকে বাদ গিয়েছে মোহালি এবং নাগপুর। বিসিসিআই সূত্রের আরও খবর, আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হতে পারে ফাইনাল।

বোর্ডের এক কর্তা জানিয়েছেন, সব কেন্দ্রকেই এ ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে। প্রস্তুতিও শুরু করে দিতে বলা হয়েছে। কোভিড-১৯ প্রোটেকল মেনেই ব্যবস্থা নেওয়া হবে। অক্টোবর-নভেম্বর মাসে কোভিড পরিস্থিতি কেমন থাকবে তা এখনই আন্দ্জ করা মুশকিল। তবে সবরকমের প্রস্তুতির কাজ শুরু করতে হবে।
লস অ্যাঞ্জেলসের অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার ভাবনা চলছে। যদি তা হয়, তাহলে ভারতের যোগ দিতে সমস্যা নেই, জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ঘরোয়া ক্রিকেট শুরু হওয়ার কথা সেপ্টেম্বর থেকে। তাও চূড়ান্ত হবে করোনা পরিস্থিতির উপরেই।