ভদকা, কোকেন! পর্দায় আসছে অন্য 'মারাদোনা'

পাশে রাখা সাদা রঙা একটা পাউডারের প্যাকেট। রহস্যময় সেই প্যাকেট...

Updated By: Jun 28, 2018, 12:13 PM IST
ভদকা, কোকেন! পর্দায় আসছে অন্য 'মারাদোনা'

নিজস্ব প্রতিনিধি : হাতের পেশির উপর ভদকার গ্লাস ব্যালান্স করে রাখা। তিনি সন্তর্পনে সেটা চুমুক দেওয়ার চেষ্টা করছেন অনেকক্ষণ ধরে। পাশে রাখা সাদা রঙা একটা পাউডারের প্যাকেট। রহস্যময় সেই প্যাকেট। তার থেকেও বেশি রহস্যে মোড়া দিয়েগো মারাদোনার জীবনাচরণ। 

আরও পড়ুন- তাবিজ পরে নেমেছিলেন মেসি

অনেক আগে একবার সাক্ষাত্কারে তিনি সব বলেছিলেন। রবিবার থেকে বুধবার পর্যন্ত কোকেন আর মদে ডুবে থাকার পরও কীভাবে উইকএন্ডের ম্যাচে নামতেন। শুধু নামতেনই না। চোখ ধাঁধানো পারফরম্যান্স করতেন। তখন তিনি নাপোলিতে খেলেন নিয়মিত। কালো-সাদায় মেশানো তাঁর জীবনযাপন। কখনও খলনায়ক। কখনও ফুটবল পায়ে তিনিই কোটি মানুষের আত্মার আত্মীয়। এহেন দিয়েগো মারাদোনার বর্ণময় জীবন রূপোলি পর্দায় তুলে ধরার কথা অনেক দিন আগেই ভেবেছিলেন লন্ডনের এক পরিচালক। গায়ক অ্যামি উইনহাউসের জীবন নিয়ে তথ্যচিত্র বানিয়ে যিনি ইতিমধ্যে অস্কার জিতেছেন। আসিফ কাপাডিয়া নামের সেই পরিচালক এবার মারাদোনার জীবনী রূপোলি পর্দায় তুলে ধরতে চলেছেন। আগামী বছরের শেষে মুক্তি পাবে মারাদোনার বায়োপিক। আর্জেন্টাইন তারকার ব্যক্তিগত জীবনের বহু অজানা তথ্য উঠে আসবে এই তথ্যচিত্রে। এমনটাই জানিয়েছেন আসিফ।

আরও পড়ুন- জিতল ব্রাজিল, চিন্তা বাড়ল ফিফার

শুটিং শুরু হয়েছিল অনেকদিন আগে। মারাদোনা নিয়মিত সময়ও দিচ্ছিলেন। তবে সমস্যা ছিল অন্য জায়গায়। কিছুতেই মনের মতো 'শট' পাচ্ছিলেন না পরিচালক। কারণ তিনি চাইছিলেন, মারাদোনার বেশ কিছু শট যেন অভিনীত না হয়। সেগুলো যেন হয় তাঁর জীবনের কোলাজ। রাশিয়া বিশ্বকাপে এসে এতদিন পর আসিফ কাপাডিয়ার লক্ষ্যপূরণ হয়েছে। আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচে গ্যালারিতে দাঁড়িয়ে মারাদোনার অদ্ভুত সব অঙ্গভঙ্গি তথ্যচিত্রের জন্য খোরাক জুগিয়েছে আসিফকে। নিজের অজান্তেই মারাদোনা বেশ কিছু নজরকাড়া 'শট' দিয়ে ফেলেছেন পরিচালককে। 

.