WTC Final: টিভি-তে ৯৯ মিলিয়ন মানুষ দেখেছেন খেলা! Kohli-Kane দ্বৈরথে রেকর্ড দর্শক

ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের দাপটে কোথাও যেন টেস্ট ক্রিকেটে ঝিমিয়ে পড়েছিল!

Updated By: Jul 6, 2021, 04:29 PM IST
WTC Final: টিভি-তে ৯৯ মিলিয়ন মানুষ দেখেছেন খেলা! Kohli-Kane দ্বৈরথে রেকর্ড দর্শক

নিজস্ব প্রতিবেদন: টি-২০ ক্রিকেটকে এবার চ্যালেঞ্জে ছুড়ে দিল টেস্ট! সদ্যসমাপ্ত আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (ICC World Test Championship Final)  টিভি-তে দেখেছে ৯৯ মিলিয়ন (৯ কোটি ৯০ লক্ষ) দর্শক। 

বার্ক (BARC)-এর রিপোর্ট বলছে বিরাট কোহলি (Virat Kohli) ও কেন উইলিয়ামসনের (Kane Williamson) দ্বৈরথ যে সংখ্যক মানুষ দেখেছেন, তেমনটা ২০১৮ থেকে কোনও টেস্ট ম্যাচের ক্ষেত্রে ঘটেনি। বার্কের রিপোর্ট বলছে ডব্লিউটিসি ফাইনালের 'এএমএ' অর্থাৎ অ্যাভারেজ মিনিট অডিয়েন্স ছিল ৭.৪ মিলিয়ন। যার মানে দাঁড়ায়ে প্রতি মিনিটে গড়ে ৭ কোটি ৪০ লক্ষ মানুষ এই টেস্ট ম্যাচ টিভিতে দেখেছে। যা রেকর্ড।

আরও পড়ুন: Copa America: পাকুয়েতাই ত্রাতা! Peru-র বিরুদ্ধে এক গোলে জিতে ফাইনালে Brazil

ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের দাপটে কোথাও যেন টেস্ট ক্রিকেটে ঝিমিয়ে পড়েছিল। কিন্তু আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সাইকেল শুরু করে খেলার শ্রেষ্ঠ ফর্ম্যাটকে পুণরায় বাঁচিয়ে তুলেছে। এ কথা অস্বীকার করার কোনও জায়গা নেই। যতই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে সমালোচনা হয়ে থাকুক না কেন।

সাউদাম্পটনে শেষ হাসি হেসেছিলেন উইলিয়ামসন। এজিয়েস বোলে ভারতকে আট উইকেটে হারিয়ে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ট্রফি জিতে নিয়েছিল নিউজিল্যান্ড। টেস্ট ক্রিকেটে বিশ্বে সবচেয়ে শক্তিধর টিম হিসেবেই নিজেদের প্রমাণ করেছিল আইসিসি টেস্ট ব়্যাঙ্কিয়ের এক নম্বর দল। টেস্ট ফাইনালের ষষ্ঠ দিনে (রিজার্ভ ডে-তে) বাজিমাত করে কাপ যুদ্ধে জয়ী হয় ব্ল্যাকক্যাপস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.