AB De Villiers | Virat Kohli: 'কিং'কে নিয়ে সন্দিহান আরসিবি-র হবু মেন্টর! পথ দেখাতে আসরে নামলেন ডিকে

AB De Villiers On Virat Kohli: তিরুঅনন্তপুরমে বন্ধু বিরাট কোহলির ইনিংস দেখে মোহিত হয়েছেন এবি ডিভিলিয়ার্স। এবিডি ভূয়সী প্রশংসা করেছেন কিং কোহলির। আর এসবের মাঝেই দীনেশ কার্তিক ঢুকে পড়ে অন্য কথা বলে দিলেন বিরাটকে নিয়ে।  

Updated By: Jan 16, 2023, 04:30 PM IST
 AB De Villiers | Virat Kohli: 'কিং'কে নিয়ে সন্দিহান আরসিবি-র হবু মেন্টর! পথ দেখাতে আসরে নামলেন ডিকে
এবিডিতে মজে কোহলি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কাকে ঘরে ডেকে (IND vs SL) হেলায় হারিয়েছে ভারত। তিন ম্য়াচের টি-২০ সিরিজের পর ওয়ানডে সিরিজেও ভারত প্রতিবেশী রাষ্ট্রকে চুনকাম করেছে। রবিবার অর্থাৎ গতকাল সিরিজের তৃতীয় ও তথা নিয়মরক্ষার ম্য়াচে রোহিত শর্মার (Rohit Sharma) ব্রিগেড ৩১৭ রানে জিতেছে। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সব চেয়ে বড় ব্যবধানে জয়ের ইতিহাস লিখেছে টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে ভারত ৫ উইকেট হারিয়ে ৩৯০ রান তুলেছিল। জবাবে শ্রীলঙ্কা ৭৩ রানে অলআউট হয়ে যায়। তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে (Greenfield International Stadium) ডেড রাবারে শুভমান গিল (৯৭ বলে ১১৬) ও বিরাট কোহলিরা (১১০ বলে ১৬৬) শ্রীলঙ্কার বোলারদের ক্লাব স্তরে নামিয়ে এনেছিলেন। বিরাটের ব্য়াটে এদিন একাধিক রেকর্ডও ভেঙে গুঁড়িয়ে যায়। লেখা হয় নতুন ইতিহাস। বিরাটের ব্য়াটিং দেখে থ তাঁর প্রাক্তন আরসিবি (RCB) সতীর্থ এবি ডিভিলিয়ার্স (AB De Villiers)। এবিডি ট্যুইট করে লিখেছেন, 'বিরাট অন্য় পর্যায়ের'। যা দেখে দীনেশ কার্তিক (Dinesh Karthik) পাল্টা ট্যুইট করেন। বিরাটের জাতীয় ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সতীর্থ লেখেন, 'এটাকে বলে ভিরা পর্যায়। কোহলি তোমাকে এই ব্যাপারে বলবে। দেখা হবে আইপিএলে।'

আরও পড়ুন: Virat Kohli, IND vs SL: বাইশ গজে ঝড় তুলে ফের মহানুভবতার পরিচয় দিলেন বিরাট, কিন্তু কীভাবে? দেখুন ভিডিয়ো

আরসিবি-র জার্সিতে বিরাট-এবিডির একাধিক মাইলস্টোন পার্টনারশিপ। প্রাক্তন কিংবদন্তি প্রোটিয়া ক্রিকেটার বিরাটকে নিজের বন্ধুর মতোই দেখেন। দীর্ঘ বছর আইপিএলে এক ড্রেসিংরুম শেয়ার করার সুবাদে, বিরাট এবং 'মিস্টার ৩৬০ ডিগ্রি'র সম্পর্ক পারিবারিকও হয়ে গিয়েছে। এবিডি এখন প্রাক্তন ক্রিকেটার ঠিকই, তবে আরসিবি-র সঙ্গে তিনি জুড়ে আছেন। মনে করা হচ্ছে এবিডি আসন্ন আইপিএলে বিরাট-দীনেশদের মেন্টর হতে পারেন। বিরাট কেরলে আবার বুঝিয়ে দিয়েছেন যে, তিনি যেদিন ফর্মে থাকেন, সেদিন বিপক্ষ শুধুই নীরব দর্শক হয়ে যায়। এদিনও ঠিক তাই হল। কোহলি তাঁর কেরিয়ারের ৪৬ তম আন্তর্জাতিক ওয়ানডে শতরানের স্বাদ পেয়েছেন গ্রিনফিল্ড স্টেডিয়ামে। সিরিজের দ্বিতীয় সেঞ্চুরিও এসেছে তাঁর ব্যাট থেকে। কোহলি এই ইনিংসের পর কিংবদন্তি সচিনে তেন্ডুলকরের জোড়া রেকর্ড ভেঙে দিয়েছেন। ঘরের মাঠে সচিনের ঝুলিতে ছিল ২০টি আন্তর্জাতিক ওয়ানডে শতরান। ১৬৪ ম্যাচে সচিন সেই নজির গড়েছিলেন। কোহলি ঘরের মাঠে ২১তম ওয়ানডে শতরান করেছেন ১০৫ ম্যাচে। এখানেই শেষ নয়। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে কোহলি এখন বিশ্বের সবচেয়ে বেশি রান শিকারি ব্যাটারদের তালিকায় প্রথম পাঁচে চলে এসেছেন। কোহলি পেরিয়ে গিয়েছেন শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.