অবসর ভেঙে বিশ্বকাপে ফিরতে চেয়েছিলেন এবি ডিভিলিয়ার্স! সম্মতি দিল না দক্ষিণ আফ্রিকা ম্যানেজমেন্ট

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ঘরোয়া ক্রিকেটে খেলেননি ডিভিলিয়ার্স।

Updated By: Jun 6, 2019, 05:32 PM IST
অবসর ভেঙে বিশ্বকাপে ফিরতে চেয়েছিলেন এবি ডিভিলিয়ার্স! সম্মতি দিল না দক্ষিণ আফ্রিকা ম্যানেজমেন্ট

নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ড, বাংলাদেশের পর ভারত- বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে হেরে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা। এই পরিস্থিতিতে অনেকেই দাবি তোলেন দক্ষিণ আফ্রিকা দলে আবার ফিরে আসুক এবি ডিভিলিয়ার্স। এমনকী সোশ্যাল সাইটে এই নিয়ে অনেকেই জোরালো দাবি তোলেন। ইএসপিএন ক্রিকইনফোর রিপোর্ট বলছে, ২০১৯ সালের বিশ্বকাপের আগেই অবসর ভেঙে দলে ফিরতে চেয়েছিলেন এবিডি। কিন্তু তাঁর এই প্রস্তাবে সম্মতি দেয়নি দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের নির্বাচকেরা।

ক্রিকইনফো-র রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণার আগেই মে মাসেই ডিভিলিয়ার্স ফের জাতীয় দলে ফেরার প্রস্তাব জানিয়েছিলেন। অধিনায়ক ফাফ দু প্লেসি, কোচ ওটিস গিবসন এবং নির্বাচক কমিটির প্রধান লিন্ডা জন্ডির কাছে তিনি প্রস্তাব পেশ করেন। কিন্তু ডিভিলিয়ার্সের অনুরোধকে সেভাবে পাত্তা দেননি তাঁরা। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ঘরোয়া ক্রিকেটে খেলেননি ডিভিলিয়ার্স। আর তাই এবিডি-র ওপর ঠিক আস্থা রাখতে পারেননি সে দেশের নির্বাচকরা। শেষ মুহূর্তে ডিভিলিয়ার্সকে দলে নিতে হলে বাদ দিতে হত ফর্মে থাকা ভান ডার দুসেনকে। যা কেউ রাজি হয়নি।

আরও পড়ুন - প্যারিসের হোটেলের ভিডিয়ো প্রকাশ্যে! মুখ খুললেন নেমারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা ব্রাজিলিয় মডেল

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও বিপিএল এমনকী আইপিএলে খেলেছেন এবিডি। এক সাক্ষাত্কারে তিনি বলেন, অবসর নেওয়ার সিদ্ধান্তটা সহজ ছিল না তাঁর পক্ষে। সেই অবসর ভেঙে বিশ্বকাপ খেলার আফসোসটা থেকেই গেল এবি ডিভিলিয়ার্সের।   

 

.