সাইনার পর এবার পদ্মভূষণের জন্য আবেদন করলেন বক্সার বিজেন্দর সিং

শাটলার সাইনা নেহওয়ালের পর এবার নিজের জন্য পদ্মভূষণ পুরস্কারের আবেদন জানিয়েছেন বিশ্বের প্রাক্তন পয়লা নম্বর মিডলওয়েট বক্সার বিজেন্দর সিং।

Updated By: Jan 6, 2015, 05:05 PM IST
সাইনার পর এবার পদ্মভূষণের জন্য আবেদন করলেন বক্সার বিজেন্দর সিং

ওয়েব ডেস্ক: শাটলার সাইনা নেহওয়ালের পর এবার নিজের জন্য পদ্মভূষণ পুরস্কারের আবেদন জানিয়েছেন বিশ্বের প্রাক্তন পয়লা নম্বর মিডলওয়েট বক্সার বিজেন্দর সিং।

বিজেন্দর জানিয়েছেন এই বছর পদ্মভূষণ না পেলে তিনি ভেঙে পড়বেন না ঠিকই, কিন্তু চান তাঁর নামও যেন এই পুরস্কারের জন্য বিবেচিত হয়।''

''আমি শুধুমাত্র নিজের ভাগ্য পরীক্ষা করছি। আমি বলছি না যে এবছর পুরস্কারটা আমাকেই দেওয়া হক বা পুরস্কার না পেলে আমি ভেঙে পড়ব। আমি শুধু চাই এই পুরস্কারের জন্য আমার নামটাও বিবেচিত হক।'' মন্তব্য করেছেন ২৯ বছরের অলিম্পিক পদক জয়ী বক্সার।

ইতিমধ্যেই পদ্মভূষণ পুরস্কারের জন্য বক্সিং ইন্ডিয়ার কাছে তাঁর নাম কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের কাছে রাখার আবেদন জানিয়েছেন বিজেন্দর। যদিও নাম সুপারিশ করার শেষ তারিখ বহুদিন আগেই পেড়িয়ে গেছে। 'স্পেশাল কেস' হিসাবে পাঠানো হয়েছে সাইনা নেহওয়ালের নাম।

তবে, বিজেন্দরের জানিয়েছেন নিয়ম নীতি মাথায় রেখে তাঁর নাম যদি সুপারিশ করা যায় তাহলে ভাল। এই তারকা বক্সারের ভাষায় পদ্মভূষণের দাবি নয়, নাম বিবেচনার আবেদন জানাচ্ছেন তিনি।

বিজেন্দরের মতে ''সাইনার মত ২০১০ সালে আমি পদ্মশ্রী পুরস্কার পাই। যদি আমার আর সাইনার পারফরম্যান্স বিচার করা হয় তাহলে দেখা যাবে, ২০০৮ সালে আমি অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছি, ২০০৯ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপেও ব্রোঞ্জ পেয়েছি। এছাড়াও এসিয়ান গেমসে গোল্ড ও কমনওয়েলথ গেমসে একটি সিলভার ও একটি ব্রোঞ্জ মেডেল পেয়েছি আমি। বিশ্ব পুলিস গেমস থেকেও সোনা নিয়ে এসেছি। তাই যদি সাইনার নাম বিবেচিত হয় আমিও নিজের ভাগ্য পরীক্ষা করতে চাই।''  

সংবাদসংস্থা পিটিআই-কে বিজেন্দর জানিয়েছেন এমনিতে তিনি মনে করেন দু'বারের অলিম্পিক মেডেলজয়ী কুস্তিগীর সুশীল কুমারই এই পুরস্কারের জন্য যোগ্যতম। কিন্তু আরও একজন ক্রীড়াবিদের নাম যদি এই পুরস্কারের জন্য বিবেচিত হয় তাহলে সাইনা নেহওয়ালের সঙ্গে যেন তাঁর নামও যাতে ভেবে দেখা হয়, সেই অনুরোধ জানিয়েছেন তিনি।

 

.