রোনাল্ডোর এবার অবসরের পালা, ইঙ্গিত এজেন্টের

সোমবার জুভেন্তাসে যোগ দিতে ইতালিতে পা রাখছেন রোনাল্ডো।

Updated By: Jul 14, 2018, 07:14 PM IST
রোনাল্ডোর এবার অবসরের পালা, ইঙ্গিত এজেন্টের

নিজস্ব প্রতিনিধি : রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালির ক্লাব জুভেন্তাসে যাচ্ছেন তিনি। ১০০ মিলিয়ন ইউরোর চুক্তি হয়েছে জুভেন্তাসের সঙ্গে তাঁর। সোমবার জুভেন্তাসে যোগ দিতে ইতালিতে পা রাখছেন রোনাল্ডো। এরই মাঝে অবশ্য সিআরসেভেনের অবসরের জল্পনা হাওয়ায় ভাসছে। হঠাত্ করে এমন জল্পনা কেন? তাও আবার তাঁর নতুন ক্লাবের হয়ে মরশুম শুরুর আগে? আসলে এমন জল্পনা বাড়িয়ে দিলেন রোনাল্ডোর এজেন্ট জর্জে মেন্ডেস।

আরও পড়ুন-  বিশ্বকাপ ফাইনালে দেশ, ক্রোয়েশিয়ার মন্ত্রিসভায় সবাই 'ফুটবলার'

জুভেন্তাসে গেলেও রোনাল্ডো রিয়ালের কর্তাদের সঙ্গে সম্পর্ক নষ্ট করে যাননি। তাঁর বিদায়লগ্নে রিয়ালের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়। তাতে রোনাল্ডোকে ধন্যবাদ জানানো হয়েছিল। ফলে রিয়াল সমর্থকরা ভাবছিলেন, রোনাল্ডো কখনও হয়তো পুরনো ক্লাবে ফেরত আসতে পারেন। কিন্তু সেই সম্ভাবনায় জল ঢেলে দিলেন জর্জে। তিনি বলছেন, ইতালির ক্লাবের হয়েই কেরিয়ার শেষ করবে রোনাল্ডো। জুভেন্তাস ওর শেষ ক্লাব। ওর এমন সিদ্ধান্তকে আমাদের সবার সম্মান জানানো উচিত। রোনাল্ডো নতুন চ্যালেঞ্জ নিতে চেয়েছিল। তাই জন্যই ন'বছর পর রিয়াল ছেড়ে অন্য ক্লাবে সই করল। জুভেন্তাসের জার্সি পরেই ও নিজের বর্ণময় কেরিয়ারের সমাপ্তি ঘোষণা করবে। 

আরও পড়ুন-  নির্মীয়মাণ স্টেডিয়ামে চোর ঢুকল প্যারাশুটে চড়ে

জুভেন্তাসে রোনাল্ডোর সই করার ব্যাপারে বড় ভূমিকা নিয়েছিলেন জর্জে। এমনিতেও রোনাল্ডোর যে কোনও চুক্তিতে তাঁর অবদান থাকে। রোনাল্ডো নিজেও জর্জেকে বড় দাদার মতোই ভালবাসেন। জুভেন্তাসের সভাপতি আন্দ্রে আগনেলি একটা সময় রোনাল্ডোকে সই করানোর ব্যাপারে উঠে-পড়ে লেগেছিলেন। তার পর থেকেই রোনাল্ডোকে রাজি করানোর দায়িত্ব নেন জর্জে। যদিও রোনাল্ডোর এই ট্রান্সফারে মন ভেঙেছিল রিয়াল সমর্থকদের। রিয়ালের হয়ে ৪৩৮ ম্যাচে ৪৫১ গোল করেছেন রোনাল্ডো। এই ক্লাবের হয়েই নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছেন সিআরসেভেন।

Tags:
.