ভারতের "Most Valuable Player" রবীন্দ্র জাদেজা! শুনে কী বললেন 'স্যার'?

২০১২ সালে টেস্ট অভিষেক হয় রবীন্দ্র জাদেজার। ৪৯টি টেস্ট খেলেছেন তিনি এখন পর্যন্ত।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jul 2, 2020, 02:06 PM IST
ভারতের  "Most Valuable Player" রবীন্দ্র জাদেজা! শুনে কী বললেন 'স্যার'?
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: সচিনে তেন্ডুলকর, বিরাট কোহলিদের পিছনে ফেলে উইজডেনের সমীক্ষায় গত পঞ্চাশ বছরে ভারতের সেরা টেস্ট ক্রিকেটার হয়েছিলেন রাহুল দ্রাবিড়। আবারও উইজডেনের সমীক্ষায় চমক! এবার একবিংশ শতাব্দীতে ভারতের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের তকমা ছিনিয়ে নিলেন স্যার রবীন্দ্র জাদেজা। সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, রাহুল দ্রাবিড়, জাহির খান, ভিভিএল লক্ষ্মণদের পিছনে ফেলে দিলেন জাদেজা।

উইজডেনের সঙ্গে ক্রিকভিড নামে একটি সংস্থা যৌথভাবে সমীক্ষা চালায়। টেস্ট ক্রিকেটে বিভিন্ন ক্রিকেটারদের কী অবদান সেই নিয়ে এই সমীক্ষা। সেখানে ভারতের সবচেয়ে মূল্যবান ক্রিকেটার হলেন রবীন্দ্র জাদেজা।  এই সমীক্ষায় একমাত্র শ্রীলঙ্কা মুথাইয়া মুরলীধরন রয়েছেন জাদেজার ওপরে। উইজডেন ও ক্রিকভিডের যৌথসমীক্ষায় জাদেজার রেটিং ৯৭.৩।

২০১২ সালে টেস্ট অভিষেক হয় রবীন্দ্র জাদেজার। ৪৯টি টেস্ট খেলেছেন তিনি এখন পর্যন্ত। ২১৩টি উইকেটের পাশাপাশি ১৮৬৯ রান করেছেন এই অলরাউন্ডার। স্যার জাদেজার এই অলরাউন্ড পারফরম্যান্সকেই স্বীকৃতি দিয়েছে উইজডেন ও ক্রিকভিজের যৌথ সমীক্ষা।

কৃতজ্ঞতা জানাতে ভোলেননি রবীন্দ্র জাদেজা। তিনি টুইট করে কোচ থেকে ভক্ত এমনকী সতীর্থদের ধন্যবাদ জানানোর পাশাপাশি এই সম্মান দেশের হয়ে নিজের সেরাটা দিতে উদ্বুদ্ধ করবে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন - একাকীত্ব থেকে অবসাদ, তারপরেই অবসরের সিদ্ধান্ত নেন এবিডি